বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
প্রচ্ছদচট্রগ্রাম প্রতিদিননতুন অধ্যক্ষ পেল চট্টগ্রামের নগরীর তিন সরকারি কলেজ

নতুন অধ্যক্ষ পেল চট্টগ্রামের নগরীর তিন সরকারি কলেজ

নতুন অধ্যক্ষ পেল চট্টগ্রামের নগরীর তিন সরকারি কলেজ। এই তিনটি কলেজ হচ্ছে— চট্টগ্রাম সরকারি সিটি কলেজ, চট্টগ্রাম সরকারি মহিলা কলেজ এবং সরকারি হাজী মুহাম্মদ মহসিন কলেজ। এর মধ্যে সিটি কলেজে একইসঙ্গে নতুন উপাধ্যক্ষও নিয়োগ দেওয়া হয়েছে। ৮ আগস্ট শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক বিভাগের (সরকারি কলেজ-২) এর উপ সচিব ড. শ্রীকান্ত কুমার চন্দ স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে।

প্রজ্ঞাপন অনুসারে, চট্টগ্রাম সরকারি সিটি কলেজের নতুন অধ্যক্ষ হলেন প্রফেসর ড. সুদীপা দত্ত। তিনি এর আগে একই কলেজের উপাধ্যক্ষ ও ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্বে ছিলেন। অন্যদিকে পদার্থবিদ্যা বিভাগের অধ্যাপক আবু মোহাম্মদ মেহেদী হাসানকে উপাধ্যক্ষ হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। সরকারি হাজী মুহাম্মদ মহসিন কলেজের নতুন অধ্যক্ষ হয়েছেন প্রফেসর কামরুল ইসলাম। তিনি এর আগে গাছবাড়িয়া সরকারি কলেজের ইংরেজি বিভাগের অধ্যাপক হিসেবে কর্মরত ছিলেন।

এছাড়া চট্টগ্রাম সরকারি মহিলা কলেজের নতুন অধ্যক্ষ হলেন প্রফেসর তাহমিনা আখতার নূর। তিনি এর আগে একই কলেজের উপাধ্যক্ষ ছিলেন। রাষ্ট্রপতির আদেশক্রমে দেওয়া ওই আদেশে বলা হয়েছে, বিসিএস (সাধারণ শিক্ষা) ক্যাডারের এসব কর্মকর্তাদের পুনরাদেশ না দেওয়া পর্যন্ত তারা এ পদে দায়িত্ব পালন করবেন।

আরও পড়ুন

সর্বশেষ