ব্রেকিং নিউজ

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ হবে সংযুক্ত আরব আমিরাত ও ওমানে

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ যে ভারতে থাকছে না, তা আগেই জানা গিয়েছিল। অপেক্ষা ছিল আনুষ্ঠানিক ঘোষণার। সেই ঘোষণাও দিয়ে দিলো ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রণ সংস্থা জানিয়েছে, এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ হবে সংযুক্ত আরব আমিরাত ও ওমানে।

আগের দিন ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই) নিশ্চিত করেছিল, ভারতে আয়োজন করা সম্ভব হচ্ছে না কুড়ি ওভারের বিশ্বকাপ। তবে অপেক্ষা করতে হচ্ছিল আইসিসির আনুষ্ঠানিক ঘোষণার। আজ (মঙ্গলবার) এক বিবৃতিতে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক নিশ্চিত করেছে, আরব আমিরাতের সঙ্গে ওমানেও হবে বিশ্বকাপ। ১৭ অক্টোবর শুরু হয়ে কুড়ি ওভারের শ্রেষ্ঠত্বের লড়াইয়ের পর্দা নামবে ১৪ নভেম্বরের ফাইনাল দিয়ে।

করোনাভাইরাস পরিস্থিতির কারণে বিসিসিআই জানিয়ে দেয়, ভারতে টি-টোয়েন্টি বিশ্বকাপ করা সম্ভব হচ্ছে না। তাদের সিদ্ধান্ত জানানোর পর আইসিসি ভেন্যু বদলের ঘোষণা দিলো। আইসিসি বিবৃতিতে জানিয়েছে, আরব আমিরাতের দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম, আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়াম ও শারজাহ স্টেডিয়াম এবং ওমান ক্রিকেট অ্যাকাডেমিতে হবে টি-টোয়েন্টি বিশ্বকাপের ম্যাচগুলো।

কুড়ি ওভারের বিশ্ব আসর শুরু হবে ১৭ অক্টোবর। অর্থাৎ, আইপিএল শেষ হওয়ার তিন দিন পর। করোনাভাইরাসের কারণে ভারতীয় ঘরোয়া টি-টোয়েন্টির প্রতিযোগিতার বাকি অংশও হবে আরব আমিরাতের ওই ভেন্যুগুলোতে। তাই পিচের অবস্থা নিয়ে চিন্তিত আইসিসি। সংস্থাটি বিবৃতিতে জানিয়েছে, ‍দুই প্রতিযোগিতার (আইপিএল ও বিশ্বকাপ) মাঝে পিচগুলো যেন বিশ্রাম পায়, সেটা নিশ্চিত করতে হবে।

About bdsomoy