ব্রেকিং নিউজ

নিউইয়র্কে ইতিহাস গড়লেন চট্টগ্রামের মেয়ে

মার্কিন যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক সিটির ব্রুকলিনের ডিস্ট্রিক্ট-৩৯ এ প্রথম এশিয়ান মুসলিম নারী কাউন্সিলর হিসেবে নির্বাচিত হলেন চট্টগ্রামের মেয়ে শাহানা হানিফ মুনমুন।FB_IMG_1624451443592

২২ জুন অনুষ্ঠিত নির্বাচনে তিনি ৮ হাজার ৭২৬ ভোট পেয়ে কাউন্সিলর নির্বাচিত হন। অন্যদিকে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী পেয়েছেন ৫ হাজার ৮১৮ ভোট। বাংলাদেশি বংশোদ্ভূত কোনো নারী এই প্রথম নিউইয়র্ক সিটি কাউন্সিলের কাউন্সিলর হলেন।

শাহানা হানিফ মুনমুন চট্টগ্রামের ফটিকছড়ির নাজিরহাট পৌরসভার পূর্ব ফরহাদাবাদের মনসুর গোমস্তা বাড়ির মোহাম্মদ হানিফের কন্যা। নিউইয়র্ক প্রবাসী মোহাম্মদ হানিফ চট্টগ্রাম সমিতির সাবেক সভাপতি ও ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান এবং যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের উপদেষ্টা। ২২ জুন নিউইয়র্ক সিটির নির্বাচনী প্রাইমারিতে ডিস্ট্রিক্ট থার্টি নাইন থেকে কাউন্সিলর পদের জন্য ডেমোক্রেটিক পার্টি থেকে নির্বাচিত হন শাহানা হানিফ মুনমুন। মঙ্গলবারের এই প্রাইমারি নির্বাচনে বিজয়ী প্রার্থী নিজ নিজ দল থেকে প্রতিদ্বন্দ্বিতা করার টিকেট পাবেন।

নিউইয়র্ক সিটির চূড়ান্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে আগামী ২ নভেম্বর। ডেমোক্রেট নিয়ন্ত্রিত নিউইয়র্কে সচরাচর পার্টির মনোনয়ন পাওয়া মানেই সেখানে বিজয় নিশ্চিত।

মঙ্গলবারের নির্বাচনে বিভিন্ন পদে আরও ১২ জন বাংলাদেশি প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।

 

About bdsomoy