ব্রেকিং নিউজ

রেড ক্রিসেন্ট সোসাইটির বিদায়ী চেয়ারম্যান হাফিজ আহমদ মজুমদারকে সংবর্ধনা

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির পরিচালনা পর্ষদ ও রেড ক্রিসেন্ট পরিবারের পক্ষ থেকে সোসাইটির বিদায়ী চেয়ারম্যান হাফিজ আহমদ মজুমদার, এমপিকে সংবর্ধনা দেওয়া হয়েছে। সংবর্ধনা অনুষ্ঠানে সোসাইটির পরিচালনা পর্ষদের সদস্যবৃন্দ, পরিচালকগন, যুব ও স্বেচ্ছাসেবক, আইসিআরসি ও আইএফআরসির বাংলাদেশস্থ প্রধানগন, পার্টনার ন্যাশনাল সোসাইটির প্রতিনিধিসহ সোসাইটির বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।  উল্লেখ্য, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান হাফিজ আহমদ মজুমদার এমপি আগামী ০৭ এপ্রিল ২০২১ তারিখে তাঁর মেয়াদ শেষ করতে যােেচ্ছন। এদিকে, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির বিদায়ী চেয়ারম্যান হাফিজ আহমদ মজুমদারের প্রতি সম্মান জানিয়ে ভিডিও বার্তা পাঠিয়েছেন তার্কিস রেড ক্রিসেন্টের প্রেসিডেন্ট ড. কেরেম কিনিক। অনুষ্ঠানের শুরুতেই বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি এবং যুব ও স্বেচ্ছাসেবকদের পক্ষ থেকে সোসাইটির চেয়ারম্যান হাফিজ আহমদ মজুমদারকে শুভেচ্ছা স্মারক ও ফুলের তোড়া উপহার দেন। এরপরই চেয়াম্যানকে উত্তরীয় পড়িয়ে দেন সোসাইটির পরিকল্পনা ও উন্নয়ন বিভাগের পরিচালক সায়মা ফেরদৌসী।

BDRCS PIC-00001আজ ০৪ এপ্রিল রবিবার বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির প্রাঙ্গনে অনুষ্ঠিত বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ভাইস চেয়ারম্যান ও আইএফআরসির গভর্নিং বোর্ড মেম্বার প্রফেসর ডা: মো: হাবিবে মিল্লাত এমপি। বক্তব্যে রাখেন, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ট্রেজারার লুৎফুর রহমান চৌধুরী হেলাল, ম্যানেজিং বোর্ড সদস্য ও খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক, সোসাইটির ম্যানেজিং বোর্ড মেম্বার রেহানা আশিকুর রহমান, রাজিয়া সুলতানা লুনা, এ্যাডভোকেট শিহাব উদ্দিন শাহীন, ডা: শেখ শফিউল আজম, আলহাজ্ব গাজী মোজাম্মেল হোসেন টুকু, ফকির আব্দুল জব্বার ও এ্যাডভোকেট মাহাবুবুর রহমান তালুকদার, আইএফআরসি, আইসিআরসির বাংলাদেশস্থ প্রধান কাতিয়া ইলিনা লরেন, হেড অব কান্ট্রি অফিস, আইএফআরসি, বাংলাদেশ সাঞ্জীব কুমার কাফলে, আমেরিকান রেড ক্রসের কান্ট্রি রিপ্রেজেন্টেটিভ অচালা নভরত্নে সোসাইটির যুব ও স্বেচ্ছাসেবক বিভাগের পরিচালক ইমাম জাফর সিকদার, ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচি (সিপিপি) এর পরিচালক অপারেশন মো: নূর ইসলাম খান অসি প্রমূখ। স্বাগত বক্তব্যে ও মানপত্র পাঠ করেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির মহাসচিব মো: ফিরোজ সালাহ্ উদ্দিন। অনুষ্ঠানটি সঞ্চালনায় ছিলেন সোসাইটির উপ-মহাসচিব মো: রফিকুল ইসলাম। এর আগে বিদায়ী চেয়ারম্যানের হাতে সম্মাননা ক্রেস্ট তুলে দেন সোসাইটির ভাইস চেয়ারম্যান প্রফেসার ডা: মো: হাবিবে মিল্লাত, এমপি এবং ফটো অ্যালবাম তুলে দেন সোসাইটির ট্রেজারার লুৎফুর রহমান চৌধুরী হেলাল।

বিদায়ী চেয়ারম্যান হাফিজ আহমদ মজুমদার, এমপি বলেন, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি এখন একটি অত্যন্ত শক্তিশালী সোসাইটিতে পরিনত হয়েছে। এখানে ভাল টিম ওয়ার্ক রয়েছে। ফলে স্বচ্ছতার সাথে সকল কাজ এগিয়ে যাচ্ছে। তিনি বলেন, বর্তমান সরকার বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির উন্নয়নে প্রায় ১০০ কোটি টাকা এবং ভবন নির্মাণের জন্য ৪০ কোটি টাকা দিয়েছেন। এছাড়াও দেশের জনগণ সহায়তা অব্যাহত রেখেছেন। সকলের সহযোগিতায় বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি দিনের পর দিন এগিয়ে যাচ্ছে।  তিনি অনুভূতি প্রকাশ করে বলেন, যতদিন বেঁচে আছি ততদিন রেড ক্রিসেন্টের সাথে জড়িত থাকবো; আপনাদের পাশে থাকবো।

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ভাইস চেয়ারম্যান ও আইএফআরসির গভর্নিং বোর্ড মেম্বার প্রফেসর ডা: মো: হাবিবে মিল্লাত, এমপি বলেন, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির কর্মকর্তা-কর্মচারীদের বেতনের জন্য এখন আর কারো কাছে সহযোগিতা নেওয়ার প্রয়োজন হয়না। সহযোগিতার জন্য অন্যোর ওপর নির্ভরশীল থাকতে হয়না। এটা শুধুমাত্র সম্ভব হয়েছে বর্তমান চেয়ারম্যান হাফিজ আহমদ মজুমদারের স্বচ্ছ ও যোগ্য নেতৃত্বের কারণে। তিনি, করোনাভাইরাস মোকাবিলায় সকল কর্মকর্তা-কর্মচারীদের আন্তরিকভাবে কাজ চালিয়ে যাওয়ার আহবান জানান। সোসাইটির ট্রেজারার লুৎফুর রহমান চৌধুরী হেলাল বলেন, হাফিজ আহমদ মজুমদার শুধু রেড ক্রিসেন্টের অভিভাবকই ছিলেন না। তিনি ব্যক্তি জীবনেও আমাদের অভিভাবক ছিলেন।

About bdsomoy