শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪
প্রচ্ছদদেশজুড়েবাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি ৫০ লাখ পিস অ্যালকোহল প্যাড দেবে স্বাস্থ্য অধিদপ্তরকে

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি ৫০ লাখ পিস অ্যালকোহল প্যাড দেবে স্বাস্থ্য অধিদপ্তরকে

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি (বিডিআরসিএস) ও ইন্টারন্যাশনাল ফেডারেশন অফ রেড ক্রস এন্ড রেড ক্রিসেন্ট সোসাইটিজ (আইএফআরসি) এর সহযোগিতায় সরকারের কোভিড-১৯ টিকাদান কার্যক্রম বাস্তবায়নে পারস্পারিক সহযোগিতার অংশ হিসেবে প্রথম পর্যায়ে ৫০ হাজার পিস অ্যালকোহল প্যাড দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তরকে। পর্যায়ক্রমে ৫০ লাখ পিস অ্যালকোহল প্যাড স্বাস্থ্য অধিদপ্তরকে দেওয়া হবে বলে রেড ক্রিসেন্ট কর্তৃপক্ষ জানায়। সোমবার বিকেলে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির পক্ষে সোসাইটির ভাইস চেয়ারম্যান প্রফেসার ডা: মো: হাবিবে মিল্লাত, এমপি আনুষ্ঠানিকভাবে এই অ্যালকোহল প্যাড হস্তান্তর করেন। স্বাস্থ্য অধিদপ্তরের পক্ষে মহাপরিচালক প্রফেসর ডা: আবুল বাশার মোহাম্মদ খুরশিদ আলম এই অ্যালকোহল প্যাড গ্রহণ করেন বলে রেড ক্রিসেন্ট সোসাইটি জানায়।

আজ ১ মার্চ বিকেল ৩টায় স্বাস্থ্য অধিদপ্তরের কনফারেন্স রুমে অনুষ্ঠিত অ্যালকোহল প্যাড হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ভাইস চেয়ারম্যান ও আইএফআরসি’র গভার্নিং বোর্ডের সদস্য প্রফেসার ডা: মো: হাবিবে মিল্লাত, এমপি। বিশেষ অতিথি ছিলেন, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসার ডা: আবুল বাশার মোহাম্মদ খুরশিদ আলম, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ট্রেজারার লুৎফুর রহমান চৌধুরী হেলাল, স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক মীরজাদা সাবরিনা ফ্লোরা, সোসাইটির মহাসচিব ও সরকারের প্রাক্তন সচিব মো: ফিরোজ সালাহ্ উদ্দিন এবং আইএফআরসির  এক্টিং হেড অব কান্ট্রি অফিস, বাংলাদেশ সান্জীব কুমার কাফলে । এসময় উপস্থিত ছিলেন, সোসাইটির স্বাস্থ্য বিভাগের দায়িত্বরত পরিচালক ইকরাম এলাহী চৌধুরী, যুব ও স্বেচ্ছাসেবক বিভাগের পরিচালক ইমাম জাফর সিকাদারসহ বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি ও স্বাস্থ্য অধিদপ্তরের উচ্চ পদস্থ কর্মকর্তাগন ।
বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ভাইস চেয়ারম্যান প্রফেসর ডা: মো: হাবিবে মিল্লাত, এমপি বলেন, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি দেশে করোনাভাইরাসের প্রাদুর্ভাবের শুরু থেকে এটি প্রতিরোধ ও নিয়ন্ত্রণে সরকারের সাথে সমিল্লিতভাবে কাজ করে যাচ্ছে। এই অ্যালকোহল প্যাড হস্তান্তর তার একটি উজ¦ল দৃষ্টান্ত। তিনি আরোও বলেন, রাজধানী ঢাকাসহ সারাদেশে চলমান কোভিড-১৯ টিকাদান কার্যক্রমকে সফল করতে সরকারকে সর্বাত্নক সহযোগিতা করে যাচ্ছে। টিকাদান কেন্দ্রসমূহের পরিবেশ সুশৃংখল রাখা ও টিকাদান কাজে নিয়োজিত স্বাস্থ্য কর্মীদের সহযোগিতায় সারাদেশে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির প্রশিক্ষিত স্বেচ্ছাসেবকরা নিবিড়ভাবে কাজ করে যাচ্ছে।

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর ডা: আবুল বাশার মোহাম্মদ খুরশিদ আলম বলেন, কোভিড-১৯ কার্যক্রম বাস্তবায়নে রেড ক্রিসেন্টের অ্যালকোহল প্যাড সহায়ক ভূমিকা রাখবে। তিনি, এজন্য স্বাস্থ্য অধিদপ্তরের পক্ষ থেকে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটিকে ধন্যবাদ জানান।

আরও পড়ুন

সর্বশেষ