শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
প্রচ্ছদঅর্থ ও বানিজ্য সময়এনআরবিসি ব্যাংকের মিট দ্য প্রেস অনুষ্ঠিত

এনআরবিসি ব্যাংকের মিট দ্য প্রেস অনুষ্ঠিত

এনআরবি কমার্শিয়াল (এনআরবিসি) ব্যাংক সমাজের পিছিয়ে পড়া মানুষদের ঋণ দিচ্ছে। বেসরকারি ঋণদানকারী সংস্থা এনজিওর মাধ্যমে এই ঋণ দেওয়া হচ্ছে। এছাড়া মানুষের সেবা প্রদানকে অগ্রাধিকার দিয়ে বিভিন্ন ক্ষেত্রে বুথ ও উপশাখা স্থাপন করছে ব্যাংকটি। ইতোমধ্যে দেশের ৫৫০টি পয়েন্টে এনআরবিসি ব্যাংক কার্যক্রম চালাচ্ছে। এছাড়া গত তিন বছর ব্যাংকটির আমানত সংগ্রহ, ঋণ বিতরণসহ আর্থিক সূচকগুলোতে ব্যাপক উন্নতি সাধন করেছে। ১০ ডিসেম্বর,২০২০ বৃহস্পতিবার রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে আয়োজিত মিট দ্য প্রেস অনুষ্ঠানে এসব কথা বলা হয়।EB067846-39F9-4BEF-AB37-5D9E4EAC8BC6

অনুষ্ঠানে ব্যাংকের চেয়ারম্যান এসএম পারভেজ তমাল, পরিচালক ও ঝুঁকি ব্যবস্থাপনা কমিটির চেয়ারম্যান এএম সাইদুর রহমান, উদ্যোক্তা মোহাম্মদ আলী চৌধুরী, ব্যবস্থাপনা পরিচালক মো. মুখতার হোসেন, অতিরিক্তি ব্যবস্থাপনা পরিচালক কাজী মো. তালহা, আন্তর্জাতিক বিভাগের প্রধান কবীর আহমেদ ও চিফ ফাইন্যান্সিয়াল অফিসার হারুনুর রশিদসহ ব্যাংকের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
ব্যাংকের চেয়ারম্যান পারভেজ তমাল বলেন, প্রবাসীদের
স্বপ্নের ব্যাংক এনআরবিসি। ব্যাংকটির মূল লক্ষ্য মানুষের প্রয়োজনকে অগ্রাধিকার দিয়ে সেবা প্রদান করা। ইতোমধ্যে সারাদেশে ৩২৮ টি উপশাখা চালু করা হয়েছে। গরীব মানুষের সহযোগিতায় ক্ষুদ্র ঋণ দেওযা হচ্ছে। বিদেশি বাণিজ্যকে উৎসাহিত করতে অফশোর ব্যাংকিং ইউনিট চালু করা হয়েছে।
তিনি বলেন, ব্যাংকটির আইটি নির্ভর করে গড়ে তোলা হচ্ছে। এতে ই-কেওয়াইসি, ঋণ প্রক্রিয়া অনেক সহজ হয়েছে। ব্যাংক রিয়েল টাইম সেবা দিয়ে যাচ্ছে এবং আগামীতে আরও সহজ করতে প্রতিশ্রতি দেন তিনি। তিনি বলেন, সরকার ঘোষিত প্রণোদনা প্যাকেজ ভালোভাবে বাস্তবায়ন করা হচ্ছে। এছাড়া ব্যাংক নিজস্ব উদ্যোগেও ঋণ দিচ্ছে।

আরও পড়ুন

সর্বশেষ