শনিবার, এপ্রিল ২০, ২০২৪
প্রচ্ছদচট্রগ্রাম প্রতিদিনচট্টগ্রামে ১১ ইউনিয়ন পরিষদের নির্বাচন ২০ অক্টোবর

চট্টগ্রামে ১১ ইউনিয়ন পরিষদের নির্বাচন ২০ অক্টোবর

চট্টগ্রামের ৬ উপজেলার ১১টি ইউনিয়ন পরিষদের সাধারণ ও উপ-নির্বাচনের শেষ মুহুর্তে ৬৩টি ভোটকেন্দ্রে সরঞ্জাম বিতরণের প্রস্তুতি চলছে উপজেলা নির্বাচন কার্যালয়ে। ১৯ অক্টোবর দুপুরের পর থেকে সংশ্লিষ্ট উপজেলা নির্বাচন কমিশন কার্যালয় থেকে নির্বাচনী সরঞ্জামাদি পাঠানো হবে বলে জানিয়েছেন ফটিকছড়ি ও লোহাগাড়া উপজেলা নির্বাচন কর্মকর্তা। ফটিকছড়ি উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. হুমায়ুন কবির বলেন, আমরা নির্বাচনী সরঞ্জাম বিতরণের প্রস্তুতি সম্পন্ন করেছি। প্রিজাইডিং অফিসাররা এলেই আমাদের নির্বাচনী সরঞ্জাম বিতরণ শুরু করবো। লোহাগাড়া উপজেলা নির্বাচন কর্মকর্তা সাদ্দাম হোসেন রোমেন খান বলেন, লোহাগাড়ায় তিনটি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। এতে মোট কেন্দ্র রয়েছে ২৮টি। মোট প্রার্থী ১৬৫ জন। এর মধ্যে চেয়ারম্যান প্রার্থী ১৫ জন। নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। দুপুর থেকে সরঞ্জামাদি বিতরণ শুরু হবে।

২০ অক্টোবর ১১টি ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ড এবং চেয়ারম্যান পদের নির্বাচনে মোট ২৮ জন চেয়ারম্যান প্রার্থী, ১১৮ জন সাধারণ সদস্য এবং ৩৭ জন সংরক্ষিত সদস্য পদে প্রতিদ্বন্দ্বীতা করছেন। এর আগে মিরসরাই উপজেলার মিঠানালা ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থীসহ আরও তিন ইউনিয়নের সাধারণ ওয়ার্ডে সদস্য পদের প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ায় ওইসব ইউনিয়নে উপনির্বাচন অনুষ্ঠিত হচ্ছে না। নির্বাচনে ফটিকছড়ি উপজেলার সুয়াবিল ইউনিয়নে মোট ভোটার ১১ হাজার ৩১২ জন। এর মধ্যে ৫ হাজার ৭৫৬ জন পুরুষ, ৫ হাজার ৫৫৬ জন মহিলা। এছাড়া নানুপুর ইউনিয়নে ভোটার সংখ্যা ১৯ হাজার ৯শ ৫১ জন। এর মধ্যে ১০ হাজার ১৩৮ জন পুরুষ ও ৯ হাজার ৮১৩ জন মহিলা ভোটার।

অন্যদিকে লোহাগাড়া উপজেলার তিনটি ইউনিয়নের মধ্যে লোহাগাড়া সদর ইউনিয়নে মোট ভোটার ২৩ হাজার ১৬৯ জন। এর মধ্যে পুরুষ ১২ হাজার ৩২৯ জন ও মহিলা ১০ হাজার ৮৪০ জন। আমিরাবাদে মোট ভোটার ২৮ হাজার ৯৪৩ জন। এর মধ্যে পুরুষ ১৫ হাজার ১১৫ জন ও মহিলা ১৩ হাজার ৮২৮ জন। আধুনগর ইউনিয়নে মোট ভোটার ১৫ হাজার ৫৫৬ জন। এর মধ্যে পুরুষ ৮ হাজার ১৪১ জন ও মহিলা ৭ হাজার ৪১৫ জন।

আরও পড়ুন

সর্বশেষ