রবিবার, মে ৫, ২০২৪
প্রচ্ছদজাতীয়আইপিএস নিয়ে আলোচনা হয়েছে

আইপিএস নিয়ে আলোচনা হয়েছে

ঢাকায় সফররত মার্কিন যুক্তরাষ্ট্রের উপ-পররাষ্ট্রমন্ত্রী স্টিফেন ই বিগান জানিয়েছেন, বাংলাদেশ সরকারের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে ইন্দো-প্যাসিফিক স্ট্র্যাটেজি (আইপিএস) নিয়ে আলোচনা হয়েছে।

সফররত মার্কিন যুক্তরাষ্ট্রের উপ-পররাষ্ট্রমন্ত্রী স্টিফেন ই বিগান ১৫ অক্টোবর রাতে রাজধানীর হোটেল ওয়েস্টিনে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেন।

 তিনি বলেন, ঢাকা সফরকালে ইন্দো-প্যাসিফিক স্ট্র্যাটেজি (আইপিএস) নিয়ে আলোচনা হয়েছে। আইপিএস শুধু এই অঞ্চলের নিরাপত্তার বিষয় নয়, এটার সঙ্গে অর্থনৈতিক ও বাণিজ্যের বিষয়ও জড়িত।

বৃহস্পতিবার সকালে রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের সঙ্গে বৈঠক করেন স্টিফেন বিগান। সেই সময় সাংবাদিকদের মুখোমুখি হয়ে পররাষ্ট্রমন্ত্রী জানিয়েছিলেন, স্টিফেন বিগানের সঙ্গে আইপিএস নিয়ে কোনো আলোচনা হয়নি। বুধবার তিনদিনের সফরে ঢাকায় আসেন মার্কিন যুক্তরাষ্ট্রের উপ-পররাষ্ট্রমন্ত্রী স্টিফেন ই বিগান। ঢাকা সফরের প্রথমদিন সন্ধ্যায় পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের সঙ্গে বৈঠক করেন তিনি।এরপর বৃহস্পতিবার সকালে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের সঙ্গে বৈঠক করেন স্টিফেন বিগান। একই দিন দুপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠক করেন মার্কিন উপ-পররাষ্ট্রমন্ত্রী।

 

আরও পড়ুন

সর্বশেষ