শুক্রবার, মে ৩, ২০২৪
প্রচ্ছদটপদ্বৈত ভোটার হওয়ার কারণে ৯২৭ জনের এনআইডি ব্লক

দ্বৈত ভোটার হওয়ার কারণে ৯২৭ জনের এনআইডি ব্লক

জেকেজিকাণ্ডের হোতা কারাবন্দি ডা. সাবরিনা আরিফ চৌধুরীর জাতীয় পরিচয়পত্র জালিয়াতির তদন্ত প্রতিবেদন আগামী সপ্তাহের মধ্যেই দেয়া হবে বলে জানিয়েছেন জাতীয় পরিচয়পত্র নিবন্ধন অনুবিভাগের মহাপরিচালক। ২৪ সেপ্টেম্বর দুপুরে অনলাইন ব্রিফিং-এ তিনি আরো বলেন, দ্বৈত ভোটার হওয়ার কারণে সাবরিনা ছাড়াও এনআইডি ব্লক করে দেয়া হয়েছে আরো ৯২৭ জনের।
এনআইডি ডিজি ব্রিগ্রেডিয়ার জে. সাইদুল ইসলাম বলেন, তদন্ত প্রতিবেদন প্রাপ্তি সাপেক্ষে আমরা সকল প্রতিবেদন কম্পাইল করব।  যারা যার দোষী ব্যক্তি চিহ্নিত হবে, তাদেরকে বিরুদ্ধে ব্যবিস্থা নেয়া হবে।
তিনি আরো বলেন, হালনাগাদে যে ২ লাখ ৭ হাজার দ্বৈত ভোটার শনাক্ত হয়েছে, এদের মধ্যে যারা উদ্দেশ্যমূলকভাবে দ্বিতীয়বার ভোটার হয়েছেন তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে।
তথ্য গোপন করে দ্বৈত ভোটার হওয়ায় ডা. সাবরিনার বিরুদ্ধে যথাযথ পদক্ষেপ নেওয়া হয়েছে উল্লেখ করে তিনি বলেন, ডা. সাবরিনার দুটি এনআইডি লক করা হয়েছে।  গুলশান থানা নির্বাচন অফিসারকে জাতীয় পরিচয় নিবন্ধন আইনে মামলা করার নির্দেশনা দেওয়া হয় এবং ৩০ আগস্ট বাড্ডা থানায় মামলা করা হয়।  ডা. সাবরিনা কীভাবে দুইবার ভোটার হয়েছেন এবং তার সঙ্গে কেউ জড়িত আছে কিনা- তা তদন্তের জন্য বিসিসি ও বুয়েট প্রতিনিধিসহ আইটি বিশেষজ্ঞ নিয়ে ৬ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে।
আরও পড়ুন

সর্বশেষ