শনিবার, এপ্রিল ২০, ২০২৪
প্রচ্ছদটপআন্দোলনের হুমকি না দিয়ে বিএনপিকে পরবর্তী নির্বাচনের প্রস্তুতি নেওয়ার আহবান ও. কাদেরের

আন্দোলনের হুমকি না দিয়ে বিএনপিকে পরবর্তী নির্বাচনের প্রস্তুতি নেওয়ার আহবান ও. কাদেরের

আন্দোলনের হুমকি না দিয়ে বিএনপিকে পরবর্তী নির্বাচনের প্রস্তুতি নেওয়ার আহবান জানিয়েছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। ১৭ সেপ্টেম্বর সচিবালয়ে নিজের দপ্তরে সমসাময়িক বিষয়ে ব্রিফিংয়ে তিনি এ কথা বলেন। এসময় দেশে এ মুহূর্তে আন্দোলনের বস্তুগত কোনো পরিস্থিতি বিরাজমান নেই, বিএনপির সাবজেক্টিভ কোনো প্রিপারেশনও নেই উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, ক্ষমতার পালাবদল চাইলে অন্য কোনো অলিগলি পথ না খোঁজে আগামী নির্বাচনের প্রস্তুতি নিন।

খালেদা জিয়ার মুক্তির জন্য নতুন করে বিএনপির আন্দোলনের হুমকি প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, গত ১০ বছর ধরে আন্দোলনের হাঁকডাক শুনছি। ইতোমধ্যে দেশের জনগণও তাদের আন্দোলনের সক্ষমতা দেখে ফেলেছে। তিনি বলেন, বাস্তবে ৫০০ লোক নিয়ে রাজপথে একটি মিছিলও এ পর্যন্ত খালেদা জিয়ার জন্য করতে পারেনি। এ ব্যর্থতা ঢাকবে কী করে?

প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানবিকতা প্রদর্শন করে খালেদা জিয়ার বয়সজনিত বিষয়টি বিবেচনায় নিয়ে প্রথমে ছয় মাস, পরে আরও ছয় মাস জামিনের মেয়াদ বাড়িয়েছেন। তাই বলে এটি বিএনপির আন্দোলনের ফসল নয়, এটি শেখ হাসিনার মহানুভবতা ও মানবিকতার উদাহরণ। ওবায়দুল কাদের বলেন, বিএনপি নেতারা আন্দোলনের ডাক দিয়ে শীতাতপ নিয়ন্ত্রিত ঘরে বসে থাকলে কর্মীরা আন্দোলন করবেন কীভাবে? বিএনপির আন্দোলনের ডাক আষাঢ়ের তর্জন গর্জনেই সার!

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের করেনা ভাইরাস দ্বিতীয় তরঙ্গ আঘাত হানতে পারে বলে, এ জন্য সবাইকে সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন। তিনি বলেন, বিশেষজ্ঞের মতে, আসন্ন শীতে সংক্রমণের দ্বিতীয় তরঙ্গ আঘাত হানতে পারে। তাই সবাইকে সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করতে হবে। তিনি বলেন, এরইমধ্যে বিশ্বের বিভিন্ন দেশে দ্বিতীয় তরঙ্গ আঘাত হেনেছে। পার্শ্ববর্তী দেশ ভারতেও প্রতিদিন নব্বই হাজার থেকে এক লাখ রোগী শনাক্ত হচ্ছেন। তাই এ প্রেক্ষাপটে কোনোভাবেই হেলা-ফেলার সুযোগ নেই। সবাইকে মাস্ক পরিধানসহ স্বাস্থ্যবিধি মেনে জীবন ও জীবিকার চাকা এগিয়ে নিয়ে যেতে হবে। সামান্য অবহেলা আমাদের ঝুঁকিতে ফেলতে পারে।

আরও পড়ুন

সর্বশেষ