শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪
প্রচ্ছদটপপ্রতারণার ব্যাপারে সতর্ক থাকতে ভূমি মন্ত্রণালয়ের গণবিজ্ঞপ্তি

প্রতারণার ব্যাপারে সতর্ক থাকতে ভূমি মন্ত্রণালয়ের গণবিজ্ঞপ্তি

বিভিন্ন প্রতারক চক্র ভূমি মন্ত্রণালয় কিংবা এর আওতাধীন দপ্তর/সংস্থায় চাকুরী প্রদানের নাম করে বিভিন্ন ব্যক্তি থেকে টাকা হাতিয়ে নেওয়ার চেষ্টা করছে। এ অবস্থায় সংশ্লিষ্ট সবাইকে সতর্ক থাকতে আজ ১৫ সেপ্টেম্বর ভূমি মন্ত্রণালয় গণবিজ্ঞপ্তি জারি করেছে। ভূমি মন্ত্রণালয়ের সচিব মোঃ মাক্ছুদুর রহমান পাটওয়ারীর সই করা গণবিজ্ঞপ্তিতে বলা হয়, “এতদ্বারা সংশ্লিষ্ট সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, ভূমি মন্ত্রণালয় ও মন্ত্রণালয়ের অধীন দপ্তর/সংস্থাসমূহের সকল প্রকার নিয়োগ কার্যক্রম প্রচলিত বিধি-বিধান অনুসরণ করে স্বচ্ছতার সাথে সম্পাদন করা হয়। দুর্নীতির মাধ্যমে এই মন্ত্রণালয় এবং মন্ত্রণালয়ের অধীন দপ্তর/সংস্থা হতে কোন পর্যায়ের কোন কর্মকর্তা/কর্মচারী নিয়োগের কোন সুযোগ নাই। নিয়োগ বিজ্ঞপ্তি বহুল প্রচলিত দৈনিক পত্রিকায় এবং  মন্ত্রণালয়ের ও দপ্তর সংস্থাসমূহের নিজস্ব ওয়েবসাইটে যথানিয়মে প্রকাশ করা হয়।

গণবিজ্ঞপ্তিতে বলা হয়, সম্প্রতি বিভিন্ন পত্রিকায় ও ইলেক্ট্রনিক মিডিয়ায় ‘ভুয়া নিয়োগপত্র’ দিয়ে প্রতারণার মাধ্যমে নিয়োগ প্রার্থীদের থেকে অর্থ আদায় করে আত্মসাৎ করা হচ্ছে মর্মে কয়েকটি সংবাদ মন্ত্রণালয়ের গোচরীভূত হয়েছে। এ বিষয়ে মন্ত্রণালয় প্রতারকদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট থানাকে বিষয়টি অবহিত করেছে। এতে আরও বলা হয়, “নিয়োগ প্রার্থীগণ যাতে প্রতারিত না হন সেজন্য সংশ্লিষ্ট সকলকে নিয়োগের যে কোন তথ্য ভূমি মন্ত্রণালয় ও  মন্ত্রণালয়ের আওতাধীন দপ্তর/সংস্থার ওয়েবসাইটে যাচাই করে নিয়োগ প্রক্রিয়ায় যথাযথ উপায়ে আবেদন/অংশগ্রহণ করার জন্য অনুরোধ করা যাচ্ছে”।

সর্বসাধারণের অবগতির জন্য মন্ত্রণালয় ও দপ্তর/সংস্থাসমূহের ওয়েব এড্রেস গণবিজ্ঞপ্তিতে প্রকাশ করা হয়েছে। ওয়েব এড্রেস গুলো হলো – ভূমি মন্ত্রণালয় – ‘minland.gov.bd’, ভূমি আপীল বোর্ড – ‘www.lab.gov.bd’, ভূমি সংস্কার বোর্ড – ‘www.lrb.gov.bd’, ভূমি রেকর্ড ও জরিপ অধিদপ্তর – ‘www.dlrs.gov.bd’, ভূমি প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্র – ‘www.latc.gov.bd’।

গণবিজ্ঞপ্তিতে সবাইকে পরামর্শ দিয়ে বলা হয়, কোন ব্যক্তি/প্রতিষ্ঠানের বিরুদ্ধে প্রতারণার কোন অভিযোগ পাওয়া গেলে নিকটস্থ থানাকে অবহিত করার জন্য সর্বসাধারণকে এতদ্বারা অনুরোধ করা যাচ্ছে। উল্লেখ্য, ভূমি মন্ত্রণালয়ের অফিসিয়াল সামাজিক যোগাযোগ মাধ্যমের ওয়েব এড্রেস – ‘www.facebook.com/minland.gov.bd

আরও পড়ুন

সর্বশেষ