ব্রেকিং নিউজ

চট্টগ্রামে আরও ৭৫ জনের দেহে করোনা ভাইরাসের জীবাণু শনাাক্ত

চট্টগ্রামে করোনা পজিটিভের সংখ্যা পাঁচ দিন পর আবারও সত্তরের ঘর অতিক্রম করলো। গত ২৪ ঘণ্টায় নগরের ৬২ জন এবং উপজেলার ১৩ জন মিলে চট্টগ্রামে আরও ৭৫ জনের দেহে করোনা ভাইরাসের জীবাণু শনাাক্ত হয়। একই সময়ে নগরে করোনা আক্রান্ত এক জনের মৃত্যু হয়। অন্যদিকে, আগেরদিন করোনা থেকে সুস্থ হয়েছিলেন আরও ৮৮ জন। এ নিয়ে চট্টগ্রামে করোনা রোগীর সংখ্যা এখন ১৭ হাজার ৯২৫ জনে গিয়ে দাঁড়াল। এর মধ্যে ১২ হাজার ৭৯২ জন নগরের এবং পাঁচ হাজার ১৩৩ জন উপজেলার। ১৩ সেপ্টেম্বর পর্যন্ত করোনা থেকে সুস্থ হওয়ার সংখ্যা ১৩ হাজার ৯১৭ জন। অন্যদিকে, গত ২৪ ঘন্টায় করোনায় এক জনের মৃত্যু হওয়ায় মৃত্যুর সংখ্যা এখন ২৮০ জন। যাদের মধ্যে ১৯৪ জন নগরের এবং ৮৬ জন উপজেলার। ১৪ সেপ্টেম্বর সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এসব তথ্য জানান।

সিভিল সার্জন জানান, চট্টগ্রামের সরকারি-বেসরকারি ছয়টি এবং কক্সবাজারের একটি ল্যাবে এক হাজার ৩৪৯ জনের নমুনা পরীক্ষা করে ৭৫ জনের দেহে করোনা শনাক্ত হয়। যাদের মধ্যে নগরের ৬২ জন এবং উপজেলার ১৩ জন। গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে নগরের একজন করোনায় মারা যান। গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের প্রধান করোনা পরীক্ষাগার ফৌজদারহাটের বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি)-তে বিদেশগামীদের বাধ্যতামূলক করানো টেস্টসহ দিনের সর্বাধিক ৪৮২ জনের নমুনা পরীক্ষা করোনা করা হয়। তাতে করোনা শনাক্ত হয় মাত্র ৩ জনের দেহে। এরা সবাই নগরের বাসিন্দা। চট্টগ্রাম ভেটেরিনারি বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে গত ২৪ ঘণ্টায় ১৩২ জনের নমুনা পরীক্ষা করে ১০ জনের দেহে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। এর মধ্যে নগরের ৮ জন এবং উপজেলার ২ জন।

চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ২৪ ঘণ্টায় ৩৫২ জনের নমুনা পরীক্ষা করে দিনের সর্বোচ্চ ৩১ জনের শরীরে করোনাভাইরাসের জীবাণু পাওয়া যায়। এদের মধ্যে ২৮ জনই নগরের এবং ৩ জন উপজেলার। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ২৪ ঘণ্টায় ১৯৬ জনের নমুনা পরীক্ষা করে নগরের ৭ জন ও উপজেলার ৬ জন মিলে ১৩ জন করোনা শনাক্ত হয়। বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবেও গত ২৪ ঘণ্টায় ৭৬ জনের নমুনা পরীক্ষা করে ১১ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এদের ১০ জনই নগরের এবং ১ জন উপজেলার। চট্টগ্রামের আরেকটি বেসরকারি করোনা পরীক্ষাগার শেভরণ ল্যাবে ৯৩ জনের নমুনা পরীক্ষা করে ৬ জনের দেহে করোনা ভাইরাসের জীবাণু পাওয়া গেছে। যাদের সবাই নগরের। কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে গত ২৪ ঘণ্টায় ১৮ জনের করোনার নমুনা পরীক্ষা করে ১ জন করোনা পজিটিভ রোগীর হদিস মিলে। উপজেলা পর্যায়ে নতুন শনাক্ত ১৩ জনের মধ্যে পটিয়া ও রাউজানে ৩ জন করে, ফটিকছড়ি ও হাটহাজারীতে ২ জন করে, সাতকানিয়া, রাঙ্গুনিয়া ও সীতাকুণ্ডে ১ একজন করে করোনা রোগী শনাক্ত হয়েছেন।

About bdsomoy