মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০২৪
প্রচ্ছদদেশজুড়েটোকিওস্থ বাংলাদেশ দূতাবাসে রাষ্ট্রদূত হিসেবে শাহাবুদ্দিন আহমদ-এর যোগদান

টোকিওস্থ বাংলাদেশ দূতাবাসে রাষ্ট্রদূত হিসেবে শাহাবুদ্দিন আহমদ-এর যোগদান

আজ (১১-০৯-২০২০) শুক্রবার সকালে টোকিওস্থ বাংলাদেশ দূতাবাসে নবনিযুক্ত মান্যবর রাষ্ট্রদূত জনাব শাহাবুদ্দিন আহমদ দায়িত্বভার গ্রহণ করেছেন।

যোগদানকালে তিনি সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর  ত্যাগ  ও অবদানের কথা কৃতজ্ঞচিত্তে স্মরণ করেন। এছাড়া জাতীয় চার নেতা, মুক্তিযুদ্ধের ৩০ লক্ষ শহিদ ও যুদ্ধাহত মুক্তিযোদ্ধা এবং সম্ভ্রম হারানো দুই লক্ষ মা- বোনের অবদানের কথা শ্রদ্ধাভরে স্মরণ করেন। রাষ্ট্রদূত ১৯৭৫ সালের ১৫ আগস্ট নির্মমভাবে নিহত বঙ্গমাতা ফজিলাতুন নেছা মুজিব এবং বঙ্গবন্ধু পরিবারের সকল সদস্যের প্রতিও শ্রদ্ধা নিবেদন করেন।

রাষ্ট্রদূত নিয়োগ করায় তিনি মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি গভীর কৃতজ্ঞতা প্রকাশ করেন  এবং বাংলাদেশ-জাপান  সম্পর্ক উন্নয়নে এবং প্রবাসীদের কল্যাণে কাজ করার দৃঢ় অভিপ্রায় ব্যক্ত করেন। রাষ্ট্রদূত আহমদ এজন্য প্রবাসীসহ সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করেন।

রাষ্ট্রদূত হওয়ার আগে তিনি বাংলাদেশ সরকারের সচিব হিসাবে খাদ্য মন্ত্রণালয়ে দায়িত্ব পালন করেছেন। এছাড়া প্রশাসনের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দক্ষতার সাথে কাজ করেছেন।

তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের মৃত্তিকা বিজ্ঞান বিভাগ থেকেস্নাতকোত্তর এবং ইংল্যান্ডের বারমিংহাম বিশ্ববিদ্যালয় থেকে ডেভেলপমেন্ট ফাইন্যান্সে এম এস করেন।

পারিবারিক জীবনে তিনি বিবাহিত এবং তিন সন্তানের জনক।

 

আরও পড়ুন

সর্বশেষ