শনিবার, এপ্রিল ২০, ২০২৪
প্রচ্ছদআরো খবর......জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদত বার্ষিকী ও শোক দিবস...

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদত বার্ষিকী ও শোক দিবস উপলক্ষে বিএইচবিএফসি’র ভার্চুয়াল আলোচনা সভা

EC4E9EEF-F154-42DE-89A9-2994C02B2DB0সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৫তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস-২০২০ উপলক্ষে বাংলাদেশ হাউস বিল্ডিং ফাইনান্স কর্পোরেশনের উদ্যোগে ২৭ আগস্ট, ২০২০ তারিখ রোজ বৃহস্পতিবার এক ভার্চুয়াল আলোচনা সভার আয়োজন করা হয়। অনুষ্ঠানে ব্যবস্থাপনা পরিচালক জনাব দেবাশীষ চক্রবর্ত্তীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন পরিচালনা পর্ষদের সম্মানিত চেয়ারম্যান অধ্যাপক ড. মোঃ সেলিম উদ্দিন, এফসিএ,এফসিএমএ। বিশেষ অতিথি হিসেবে সংযুক্ত থেকে বক্তব্য রাখেন পরিচালনা পর্ষদের সম্মানিত সদস্য নীলুফার আহমেদ, জনাব মোঃ মনিরুজ্জামান, ড. মোঃ হুমায়ুন কবীর চোধুরী ও জনাব তপন কুমার ঘোষ। তারা বঙ্গবন্ধুর সংগ্রামী জীবন ও আদর্শের উপর গুরুত্বপূর্ণ আলোচনা করেন।

 প্রধান অতিথি ড. মোঃ সেলিম উদ্দিন বলেন, বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশ স্বাধীন হতো না। ঘাতকরা সপরিবারে বঙ্গবন্ধুকে হত্যা করে মনে করেছিল ইতিহাস থেকে বঙ্গবন্ধুর নাম মুছে যাবে, কিন্তু তাদের সে আশা পূরণ হয়নি। বঙ্গবন্ধু ছিলেন একটি আদর্শ, একটি প্রতিষ্ঠান, বাঙালি জাতির মুক্তিদাতা। স্বাধীনতার জন্য বঙ্গবন্ধুকে অনেক ত্যাগ স্বীকার করতে হয়েছে। সহ্য করতে হয়েছে জেল, জুলুম ও অত্যাচার। জীবনের শ্রেষ্ঠ সময়গুলো তিনি বাঙালি জাতির মুক্তির জন্য জেলে কাটিয়েছেন। যারা স্বাধীনতা মেনে নিতে পারেনি তারাই পরাজয়ের প্রতিশোধ নিতে ১৯৭৫ সালের ১৫ আগস্ট সেনা বাহিনীর উচ্চ বিলাসী কয়েকজন সদস্যকে ব্যবহার করে এ চক্রান্তের বাস্তব রূপ দিতে গভীর রাতে বঙ্গবন্ধুর ৩২ নম্বর বাড়ীতে হামলা চালায় এবং হত্যা করে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের সকল সদস্যকে। তিনি সকলকে বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রানিত হয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গৃহিত অর্থনীতি মুক্তির সংগ্রামে নিজেদের নিয়োজিত রাখার আহবান জানান।

 বিএইচবিএফসি’র ব্যবস্থাপনা পরিচালক জনাব দেবশীষ চক্রবর্ত্তী বলেন, বঙ্গবন্ধু, বাংলাদেশ ও স্বাধীনতা এ তিনটি শব্দ ওতপ্রোতভাবে জড়িত। মাত্র ৫৫ বছরের জীবনে বঙ্গবন্ধু এদেশের মাটি মানুষকে গভীর ভালবাসার বন্ধনে আবদ্ধ করেছেন। তাই এদেশের প্রতিটি মানুষ সশ্রদ্ধচিত্তে আজও বঙ্গবন্ধুকে স্মরণ করে। বঙ্গবন্ধুর আদর্শে উদ্বুদ্ধ হয়ে মানুষের কল্যাণে কাজ করার জন্য তিনি সর্বস্তরেরর কর্মকর্তা কর্মচারীদের আহবান জানান। এছাড়া তিনি স্বাধীনতার সূতিকাগার বলে পরিচিত ধানমন্ডির ৩২ নম্বর বঙ্গবন্ধুর বাড়ি এবং বর্তমান প্রধানমন্ত্রীর সুধাসদনের বাড়িটি বিএইচবিএফসি’র ঋণে নির্মিত হওয়ায় বিএইচবিএফসি পরিবার আজও গর্ববোধ করে মর্মে উল্লেখ করেন।  

এছাড়া অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন বিএইচবিএফসি’র উপব্যবস্থাপনা পরিচালক মোঃ শাহজাহান। আরো বক্তব্য রাখেন মহাব্যবস্থাপক চানু গোপাল ঘোষ ও আতিকুল ইসলাম। এছাড়া অফিসার কল্যাণ সমিতি, বঙ্গবন্ধু পরিষদ, বঙ্গমাতা পরিষদ ও শ্রমিক লীগের নেতৃবৃন্দ সভায় বক্তব্য রাখেন। সঞ্চালক হিসেবে সভাটি পরিচালনা করেন সহকারী মহাব্যবস্থাপক মোঃ নজরুল ইসলাম।  সভায় বিএইচবিএফসি’র সদর দফতর ও মাঠ পর্যায়ের সকল স্তরের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ অংশগ্রহণ করেন।

আরও পড়ুন

সর্বশেষ