শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
প্রচ্ছদজাতীয়দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৪৬ জনের মৃত্যু

দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৪৬ জনের মৃত্যু

গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৪৬ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে তিন হাজার ৭৪০ জনের। নতুন করে শনাক্ত হয়েছেন ৩ হাজার ২০০ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে দুই লাখ ৮২ হাজার ৩৪৪ জনে। ১৮ আগস্ট বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গবিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৩ হাজার ২৩৪ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন এক লাখ ৬৩ হাজার ৮২৫ জন।

২৪ ঘণ্টায় শনাক্তের হার ২১ দশমিক ৮৭শতাংশ, এখন পর্যন্ত শনাক্তের হার ২০ দশমিক ৪৮ শতাংশ। শনাক্তের বিবেচনায় সুস্থতার হার ৫৭ দশমিক ৬৭ শতাংশ এবং মৃত্যুহার ১ দশমিক ৩২ শতাংশ।

এতে আরো জানান, সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ৯১টি ল্যাবে নমুনা সংগ্রহ ও পরীক্ষা হয়েছে। গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ১৫ হাজার ৪৩৫। আগের নমুনাসহ মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১৪ হাজার ৬৩০টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ১৩ লাখ ৭৮ হাজার ৮১৯টি।

২৪ ঘণ্টায় মৃত ৪৬ জনের মধ্যে ৩৫ জন পুরুষ ও নারী ১১ জন। এদের মধ্যে হাসপাতালে মারা গেছেন ৪৪ জন ও বাড়িতে ২ জন। তিনি আরো জানান, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ৮২১ জন ও আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ৬২৪ জন। এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন ৬৩ হাজার ৫৩৩ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র নিয়েছেন ৪৩ হাজার ২৩৫ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ২০ হাজার ২৯৮ জন।

আরও পড়ুন

সর্বশেষ