বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
প্রচ্ছদদেশজুড়েচট্টগ্রামে ২৪ ঘণ্টায় ১০৭ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত

চট্টগ্রামে ২৪ ঘণ্টায় ১০৭ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসের নমুনা পরীক্ষা হয়েছে ৫৯৭ জনের। তারমধ্যে নতুন করে কোভিড-১৯ শনাক্ত হয়েছে ১০৭ জনের দেহে। গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন ৪২ জন। ১৩ জুলাই সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বিষয়টি নিশ্চিত করে জানান, গত ২৪ ঘণ্টায় কোভিড-১৯ আক্রান্ত হয়ে কারো মৃত্যু হয়নি। ৫৯৭ টি নমুনা পরীক্ষা করা হয়েছে। নতুন আক্রান্ত হয়েছে ১০৭ জন। এদের মধ্যে নগরে ৮০ জন এবং উপজেলায় ২৭ জন। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১১ হাজার ৫৯৭ জন।  সুস্থ হয়েছে ৪২ জন। এ নিয়ে চট্টগ্রামে মোট কোভিড-১৯ থেকে সুস্থ হয়েছে ১ হাজার ৩৯৭ জন।

চট্টগ্রামের ৪ টি ল্যাব কক্সবাজার মেডিকেল কলেজে ৫৯৭ টি নমুনা পরীক্ষা করা হয়। এরমধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ১৪১ টি নমুনা পরীক্ষা করে ৩০ জন করোনা পজেটিভ রোগী শনাক্ত হয়। তার মধ্যে নগরীর ১৫ জন জেলার বিভিন্ন উপজেলার ১৫ জন পজেটিভ। বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ১৪২ টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয় আরও ১৫ জন। এর মধ্যে নগরীর ১১  জন জেলার বিভিন্ন উপজেলার ৪ জন পজেটিভ।

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৯৯ টি নমুনা পরীক্ষা করে ৩৪ জন করোনা পজেটিভ পাওয়া গেছে। এরমধ্যে ২৯ জন নগরীর ও ৫ জন জেলার বিভিন্ন উপজেলার বাসিন্দা। কক্সবাজার মেডিকেল কলেজে সাতকানিয়া ও লোহাগাড়া উপজেলার ২১ টি নমুনা পরীক্ষায় লোহাগাড়ার ১ জন পজেটিভ। এছাড়া বেসরকারি ইমপেরিয়াল হাসপাতালে ১৯৪ টি নমুনা পরীক্ষা করে ২৭ জন শনাক্ত হয়। তার মধ্যে নগরীর ২৫ জন জেলার বিভিন্ন উপজেলার ২ জন পজেটিভ।

এই দিকে কোভিড-১৯ আক্রান্ত হয়ে গত ২৪ ঘন্টায় কোনো মৃত্যু নেই। সে হিসেবে আগের মৃত্যুর সংখ্যা ২১৬ জন। কোভিড-১৯ থেকে সুস্থ হওয়া ৪২ জনের মধ্যে নগরীর ১০ জন এবং উপজেলার ৩২ জন। এছাড়াও জেলার বিভিন্ন উপজেলায় করোনা আক্রান্ত শনাক্তের মধ্যে লোহাগাড়া ২ জন, আনোয়ারা ৪ জন, বোয়ালখালী ১ জন, রাঙ্গুনিয়া ৩ জন, রাউজান ৫ জন, ফটিকছড়ি ১ জন, হাটহাজারী ৭ জন, সীতাকুণ্ড ১ জন এবং মিরশ্বরাই ৩ জন।

আরও পড়ুন

সর্বশেষ