মঙ্গলবার, মে ১৪, ২০২৪
প্রচ্ছদআরো খবর......শনিবার বঙ্গবন্ধুর ম্যুরাল উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

শনিবার বঙ্গবন্ধুর ম্যুরাল উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

চট্টগ্রাম অফিস (বিডি সময় ২৪ ডটকম)

চট্টগ্রাম প্রেসক্লাব চত্বরে নির্মিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ৭ মার্চের ঐতিহাসিক ভাষণ সম্বলিত মুক্তিযুদ্ধের টেরাকোটা ম্যুরাল প্রধানমন্ত্রী শেখ হাসিনা শনিবার উদ্বোধন করবেন।  চট্টগ্রাম প্রেসক্লাবের সভাপতি আলহাজ্ব আলী আব্বাস  এ তথ্য জানান।

 তিনি জানান, শনিবার সকাল ১১ টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা চট্টগ্রাম প্রেসক্লাবে নির্মিত প্রথম মুক্তিযুদ্ধের ম্যুরালের উদ্বোধন করবেন। দেশের কোন প্রেসক্লাবে নির্মিত মুক্তিযুদ্ধের ভাষ্কর্য প্রথম চট্টগ্রাম প্রেসক্লাবই নির্মাণ করেছে।  এরআগে গত মার্চে দেশের খ্যাতনামা শিল্পী সৈয়দ আবদুল্লাহ খালিদের সঙ্গে মুৠাল নির্মাণের জন্য চুক্তি করে চট্টগ্রাম প্রেসক্লাব।

 চট্টগ্রাম প্রেসক্লাব সভাপতি আলহাজ্ব আলী আব্বাস জানান, গত ১৭ ফেব্রুয়ারি চট্টগ্রাম প্রেসক্লাব কার্যনির্বাহী কমিটি প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে গেলে তিনি ম্যুরাল উদ্বোধনে আসার সদয় সম্মতি দিয়েছিলেন। এরপ্রেক্ষিতেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা চট্টগ্রাম প্রেসক্লাবে আসছেন।

 ম্যুরাল সম্পর্কে শিল্পী সৈয়দ আবদুল্লাহ খালিদ বলেন,‘ম্যুরালটিতে বঙ্গবন্ধুর ৭ মার্চের ঐতিহাসিক ভাষণ, লাল সূর্যে বাংলাদেশের মানচিত্র, ৭ মার্চের প্রতীক হিসেবে সাতটি শান্তির প্রতীক কবুতর ও সশস্ত্র যুদ্ধ তুলে ধরা হয়েছে।’ চট্টগ্রাম প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মহসীন চৌধুরী  বলেন,‘এই ম্যুরাল আগামী প্রজম্মের কাছে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তুলে ধরবে।’

 ম্যুরাল নির্মাণ কমিটির আহবায়ক ও প্রেসক্লাবের যুগ্ম-সম্পাদক মহসীন কাজী বলেন,‘এ ম্যুরাল যুগ যুগ ধরে বাঙালি জাতির অহংকার মুক্তিযুদ্ধকে স্মরণ করিয়ে দেবে।’  ১৫ দশমিক ১ ফুট দৈর্ঘ্য ও ৮ ফুট প্রস্থের এ ম্যুরালে শিল্পী তার নিপুণ ছোঁয়ায় মুক্তিযুদ্ধকে সাবলীল ভাবে তুলে ধরেছেন বলে তিনি জানান ।

আরও পড়ুন

সর্বশেষ