মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪
প্রচ্ছদচট্রগ্রাম প্রতিদিনচট্টগ্রামে ৭ হাজার পেরোল করোনা আক্রান্ত

চট্টগ্রামে ৭ হাজার পেরোল করোনা আক্রান্ত

টানা তৃতীয় দিনের মতো চট্টগ্রামে করোন আক্রান্তের সংখ্যা দুইশ’র উপরেই থাকলো। গত ২২ জুনের আগে টানা আট দিন করোনা রোগী শনাক্ত ছিল ১৫০ থেকে ১৯০ এর আশেপাশে। কিন্তু ২২ জুনের পর থেকে শনাক্তের সংখ্যা দুইশর নিচে আর নামতেই চাচ্ছে না। গত ২৪ ঘণ্টায় আবার শনাক্ত হলো ২৪১ জন করোনা রোগী। এদিন ৯৭১ জনের নমুনা পরীক্ষা করে এসব রোগী মেলে। নতুন শনাক্ত ২৪১ জনের মধ্যে ১৯২ জনই নগরের। বাকি ৪৯ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

এই নিয়ে চট্টগ্রামে করোনা রোগীর সংখ্যা সাত হাজার ছাড়িয়ে গেলো, ৭২২০ জনে। একইসোথে গত ২৪ ঘণ্টায় করোনা পজিটিভ থেকে নেগেটিভ হয়েছেন আরও ১৬ জন। আর তাতে করে চট্টগ্রামে এখন পর্যন্ত করোনা থেকে সুস্থ হওয়ার সংখ্যা দাঁড়ালো ৮৮৫ জনে। অন্যদিকে, করোনার থাবায় প্রাণ হারিয়েছেন আরও ৩ জন, যাদের ২ জন নগরের ও ১ জন উপজেলাল। ফলে চট্টগ্রামে করোনায় মৃত্যুর সংখ্যা এখন ১৫৫।

২৫ জুন সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এসব তথ্য জানান। তিনি জানান, চট্টগ্রামের পাঁচটি এবং কক্সবাজারের একটি ল্যাব মিলিয়ে সর্বমোট ৯৭১ জনের নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষায় আরও ২৪১ জনের দেহে করোনাভাইরাস পজিটিভ পাওয়া গেছে। নতুন শনাক্তদের মধ্যে নগরের ১৯২ জন এবং বিভিন্ন উপজেলার ৪৯ জন।

গত ২৪ ঘণ্টায় করোনায় শনাক্ত হওয়াদের মধ্যে সবচেয়ে বেশি চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে। সেখানে সর্বাধিক ৩৪৯ জনের নমুনা পরীক্ষা করে ৯৪ জনের দেহে করোনা পজিটিভ মিলেছে। যাদের মধ্যে ৮৫ জন নগরের ও ৯ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবের পরে বেশি রোগী শনাক্ত হয় ফৌজদারহাটের বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি)-তে। সেখানে ২৭৫টি নমুনা পরীক্ষা করিয়ে করোনা রোগী পাওয়া যায় ৪৮ জন। যাদের মধ্যে ৩৯ জনই নগরের এবং বাকি ৯ জন বিভিন্ন উপজেলার।

একইদিনে, ১৪১টি নমুনা পরীক্ষা করে ৪২ জনের দেহে করোনভাইরাসের জীবাণু পাওয়া যায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে। যাদের মধ্যে ২০ জন নগরের ও ২২ জন বিভিন্ন উপজেলার।

চট্টগ্রাম ভেটেরিনারি ইউনিভার্সিটির (সিভাসু) ল্যাবে ১০০ জনের নমুনা পরীক্ষা করে করোনাভাইরাসের জীবাণু পাওয়া গেছে মাত্র ৯ জনের শরীরে। যাদের ৪ জন নগরের ও ৫ জন বিভিন্ন উপজেলার।

অন্যদিকে, এদিন চট্টগ্রামের বেসরকারি করোনা পরীক্ষাকেন্দ্র ইম্পেরিয়াল হাসপাতালের লাবে ৯৫টি নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষায় ৪৬ জনের শরীরে করোনা পজিটিভ শনাক্ত হয়। যাদের মধ্যে ৪৪ জনই নগরের, বাকি ২ জন উপজেলার রোগী।

কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে ১১টি নমুনা পরীক্ষা করিয়ে ২ জন উপজেলার করোনা রোগী শনাক্ত হয়।

উপজেলা পর্যায়ে নতুন করোনা শনাক্ত ৪৯ জনের মধ্যে সবচেয়ে বেশি রাউজান উপজেলায়। সেখানে ১৪ জনের দেহে করোনাভাইরাস পাওয়া যায়। এছাড়া সীতাকুণ্ডে ৮ জন, পটিয়া ও হাটহাজারীতে ৭ জন করে, ফটিকছড়িতে ৪ জন, বাঁশখালীতে ৩ জন, সাতকানিয়ায় ২ জন এবং লোহাগাড়া, রাঙ্গুনিয়া, মিরসরাই ও সন্দ্বীপে ১ জন করে করোনা রোগী শনাক্ত হয়েছে।

আরও পড়ুন

সর্বশেষ