মঙ্গলবার, মে ৭, ২০২৪
প্রচ্ছদআরো খবর......গুলিস্থান-যাত্রাবাড়ি ফ্লাইওভার উদ্বোধন শুক্রবার

গুলিস্থান-যাত্রাবাড়ি ফ্লাইওভার উদ্বোধন শুক্রবার

স্টাফরিপোর্টার🙁বিডিসময়২৪ডটকম)

সরকারি বেসরকারি অংশীদারিত্বে নির্মিত দেশের সর্ববৃহৎ উড়ালসেতু ‘মেয়র মোহাম্মদ হানিফ ফ্লাইওভার’ (গুলিস্থান-যাত্রাবাড়ি)  শুক্রবার উদ্বোধন করা হবে।  বিকেল ৩টা ১০ মিনিটে গুলিস্তান পয়েন্ট থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফ্লাইওভারটি উদ্বোধন করবেন। ফ্লাইওভারের উদ্বোধনের অংশ হিসেবে বিকাল ৩টা ৫০ মিনিটে কুতুবখালী টোল প্লাজা পয়েন্ট থেকে ফ্লাইওভারের ফলক উন্মোচন ও মোনাজাত অনুষ্ঠিত হবে। ৪টা ১০ মিনিটে কুতুবখালী টোল প্লাজা পয়েন্টে টোল প্রদান এবং ফ্লাইওভার পরিদর্শন করবেন প্রধানমন্ত্রী। এরপর ৪টা ৩০ মিনিটে রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে ফ্লাইওভারের উদ্বোধন উপলক্ষে আয়োজিত সুধী সমাবেশে যোগদান করবেন শেখ হাসিনা।

ওরিয়ন গ্রুপ ও ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের যৌথ উদ্যোগে আয়োজিত এ সুধী সমাবেশে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের প্রশাসক মোহাম্মদ নাজমুল ইসলাম। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত থাকবেন পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী জাহাঙ্গীর কবির নানক, মেয়র মোহাম্মদ হানিফ ফ্লাইওভার প্রকল্পের প্রকল্প পরিচালক মো. আশিকুর রহমান, ওরিয়ন গ্রুপের চেয়ারম্যান মোহাম্মদ ওবায়দুল করিম, স্থানীয় সরকার বিভাগের সচিব আবু আলম মো. শহিদ প্রমুখ।

রাজধানীর প্রবেশ মুখে যানজট নিরসনের উদ্দেশ্যে সরকারি বেসরকারি অংশীদারিত্বে দেশের সর্ববৃহৎ এই ফ্লাইওভারটি নির্মাণের উদ্যোগ নেওয়া হয়। এরই অংশ হিসেবে ২০১০ সালে ২২ জুন প্রধানমন্ত্রী শেখ হাসিনা আনুষ্ঠানিকভাবে মেয়র মোহাম্মদ হানিফ ফ্লাইওভারের নির্মাণ কাজ উদ্বোধন করেন।  ১১ কিলোমিটার দীর্ঘ ফ্লাইওভারটি যাত্রাবাড়ীর শনির আখড়া থেকে শুরু হয়ে গুলিস্তানের নিমতলী মোড়ে গিয়ে শেষ হয়েছে।

উল্লেখ্য, প্রকল্পের শুরুতে ফ্লাইওভারটির জন্য ব্যয় ধরা হয়েছিলো ৭৮৮ কোটি ৯০ হাজার ৩৮১ টাকা। কয়েক দফা নির্মাণ ব্যয় বাড়িয়ে বর্তমানে ফ্লাইওভারটির ব্যয় দাঁড়িয়েছে প্রায় ২ হাজার ৪০০ কোটি টাকা। ইতিমধ্যেই দুই হাজার ১০৮ কোটি টাকা সরকার অনুমোদন করেছে। আর ৩০০ কোটি টাকা অনুমোদনের অপেক্ষায় আছে।

আরও পড়ুন

সর্বশেষ