ব্রেকিং নিউজ

নতুন স্বাস্থ্য সচিব আব্দুল মান্নান

করোনাভাইরাসের সংক্রমণ বিস্তারের মধ্যেই প্রশাসনে রদবদলের পাশাপাশি কয়েকজনকে পদোন্নতি দেওয়া হয়েছে। স্বাস্থ্য সচিব মো. আসাদুল ইসলামকে সরিয়ে তার স্থলাভিষিক্ত করা হয়েছে ভূমি সংস্কার বোর্ডের (সচিব) চেয়ারম্যান মো. আব্দুল মান্নানকে। আর আসাদুল ইসলামকে পরিকল্পনা বিভাগে বদলি করা হয়েছে।

 ৪ মে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়। এছাড়া আরো তিন অতিরিক্ত সচিবকে পদোন্নতি দিয়ে একটি প্রজ্ঞাপন জারি করা হয়।

উপসচিব মো. তমিজুল ইসলামের সই করা প্রজ্ঞাপনে বলা হয়, স্বাস্থ্য সেবা বিভাগের সচিব মো. আসাদুল ইসলাম যোগ দেবেন পরিকল্পনা বিভাগের সচিব হিসেবে। আর ভূমি সংস্কার বোর্ডের (সচিব) চেয়ারম্যান মো. আব্দুল মান্নান যোগ দেবেন স্বাস্থ্যসেবা বিভাগে।

অন্য এক প্রজ্ঞাপনে প্রশাসনের তিন কর্মকর্তাকে সচিব পদমর্যাদায় পদোন্নতি দেওয়া হয়েছে। এর মধ্যে বরিশাল বিভাগের বিভাগীয় কমিশনার (অতিরিক্ত সচিব) ইয়ামিন চৌধুরীকে পদোন্নতি দিয়ে সচিব হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে পরিসংখান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগে। বিসিএস প্রশিক্ষণ একাডেমির অতিরিক্ত সচিব আছিয়া খাতুনকে পদোন্নতি দিয়ে সরকারি কর্ম কমিশন সচিবালয়ে যোগ দিতে বলা হয়েছে। আর গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ইয়াকুব আলী পাটোয়ারিকে পদোন্নতি দিয়ে ভূমি সংস্কার বোর্ডের চেয়ারম্যান (সচিব) হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

About bdsomoy