মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০২৪
প্রচ্ছদজাতীয়তারেক রহমান বাংলাদেশের রাজনীতির এক উজ্জল নক্ষত্র- মির্জা ফখরুল, স্বরাষ্ট্রমন্ত্রী বক্তব্যের ব্যাখ্যা...

তারেক রহমান বাংলাদেশের রাজনীতির এক উজ্জল নক্ষত্র- মির্জা ফখরুল, স্বরাষ্ট্রমন্ত্রী বক্তব্যের ব্যাখ্যা চাইলো বিএনপি

Fakrul-sm-120বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীরের বক্তব্যের ব্যাখ্যা চেয়েছে বিএনপি। শুক্রবার সন্ধ্যা ৬টায় বিএনপি চেয়ারপারসনের গুলশানের রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলের ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে এ ব্যাখ্যা চান। তারেক রহমান কখন, কার কাছে, কী মুচলেকা দিয়ে গেছেন স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে তাও জানতে চান তিনি।

 বৃহস্পতিবার চট্টগ্রাম নগরের নতুন চারটি থানার উদ্বোধনী অনুষ্ঠানে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর বলেন, তত্ত্বাবধায়ক সরকারের আমলে অপরাধী হিসেবে স্বীকৃত হওয়া সত্ত্বেও বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান মুচলেকা দিয়ে বিদেশে চলে যান। ওই মুচলেকায় ছিল, পরবর্তী তিন বছর তিনি রাজনীতিতে সক্রিয় অংশ নেবেন না। স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সেখানে (লন্ডনে) রাজনৈতিকভাবে বিকৃত বক্তব্য উপস্থাপন করে তারেক মুচলেকার শর্ত ভঙ্গ করেছেন। এজন্য তার বিরুদ্ধে ইতোমধ্যে মামলা করা হয়েছে। মির্জা ফখরুল ইসলাম বলেন, তারেক রহমান বাংলাদেশের রাজনীতির এক উজ্জল নক্ষত্র। তার ভাবমূর্তি নষ্ট করতেই সরকার পরিকল্পিতভাবে এ অপপ্রচার চালাচ্ছে।

 তিনি বলেন, ‘তারেক রহমান অসুস্থ হয়ে লন্ডনে চিকিৎসা নিচ্ছেন। দেশে থাকতে তিনি বাংলাদেশের মানুষের সঙ্গে আত্মার সম্পর্ক গড়ে তুলেছিলেন। তার এ সম্পর্ক এখনো অটুট রয়েছে। কারণ, তারেক রহমান লন্ডনে থাকলেও তার মন এদেশের মানুষের মাঝেই রয়েছে।’ তারেক সুস্থ হলে দেশে ফিরবেন জানিয়ে মির্জা ফখরুল বলেন, ‘দেশের তৃণমূল পর্যায়ের নেতাকর্মীদের সঙ্গে নিয়ে দেশের উন্নয়নের জন্য আবারো কাজ করবেন তিনি। তারেক রহমানের বিরুদ্ধে মিথ্যা অপপ্রচার বন্ধ করতে সরকারের প্রতি তিনি আহ্বান জানান। সংবাদ সম্মেলনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান, চেয়ারপারসনের উপদেষ্টা ড. ওসমান ফারুকসহ দলের সিনিয়র নেতারা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন

সর্বশেষ