শনিবার, মে ২৫, ২০২৪
প্রচ্ছদদেশজুড়েঅধ্যাপক জামিলুর রেজা চৌধুরীর মৃত্যুতে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শোক

অধ্যাপক জামিলুর রেজা চৌধুরীর মৃত্যুতে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শোক

অধ্যাপক জামিলুর রেজা চৌধুরীর মৃত্যুতে রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা শোক ও দুঃখ প্রকাশ করেছেন। পৃথক শোক বার্তায় আজ রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।

জাতীয় অধ্যাপক ড. জামিলুর রেজা চৌধুরীর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ। এক শোক বার্তায় রাষ্ট্রপতি মরহুমের আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

এদিকে খ্যাতিমান প্রকৌশলী, জাতীয় অধ্যাপক ড. জামিলুর রেজা চৌধুরীর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

একুশে পদকপ্রাপ্ত প্রতিভাবান এ শিক্ষাবিদের মৃত্যুতে এক শোকবার্তায় প্রধানমন্ত্রী বলেন, একজন স্বনামধন্য প্রকৌশলী হিসেবে তিনি দেশের অবকাঠামোগত উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন।

বঙ্গবন্ধু সেতু, পদ্মা বহুমুখী সেতু, ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে, কর্ণফুলী টানেলসহ চলমান নানা উন্নয়ন প্রকল্পে বিশেষজ্ঞ প্যানেলের নেতৃত্বদানকারী এই গুণী ব্যক্তিত্বের অবদান শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী মরহুমের আত্মার মাগফিরাত কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

জাতীয় অধ্যাপক ড. জামিলুর রেজা চৌধুরী আজ ভোরে মারা গেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৭ বছর।

স্কয়ার হাসপাতালের কর্মকর্তা মোর্শেদ আলম জানান, অধ্যাপক চৌধুরীকে ভোর সাড়ে ৪টায় হাসপাতালে নিয়ে আসা হয় এবং পর্যবেক্ষণে থাকাকালীন জরুরি বিভাগেই ভোর ৫টায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

তিনি ছিলেন এ দেশের একজন শীর্ষস্থানীয় সিভিল ইঞ্জিনিয়ার, অধ্যাপক, গবেষক এবং শিক্ষাবিদ।

আরও পড়ুন

সর্বশেষ