বৃহস্পতিবার, মার্চ ২৮, ২০২৪
প্রচ্ছদদেশজুড়েমধ্যপ্রাচ্যের ১১ রাষ্ট্রদূতের সাথে করোনা পরিস্থিতি নিয়ে ভিডিও কনফারেন্স করলেন পররাষ্ট্রমন্ত্রী

মধ্যপ্রাচ্যের ১১ রাষ্ট্রদূতের সাথে করোনা পরিস্থিতি নিয়ে ভিডিও কনফারেন্স করলেন পররাষ্ট্রমন্ত্রী

করোনা ভাইরাসের কারণে উদ্ভূত পরিস্থিতিতে দুর্দশাগ্রস্থ প্রবাসীদের জন্য খাদ্য সহায়তা প্রদানের পাশাপাশি প্রবাসী শ্রমিকরা যেন পরিস্থিতি স্বাভাবিক হলে পূর্বের চাকুরিতে পুর্নবহাল হতে পারে সে জন্য সব ধরনের কূটনৈতিক তৎপরতা গ্রহণের নির্দেশনা দিলেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেন।

তিনি আজ মধ্যপ্রাচ্যের ১১ রাষ্ট্রদূত ও মিশনপ্রধানের সাথে ভিডিও কনফারেন্সের সময় এ নির্দেশনা দেওয়া হয়। সৌদি আরব, কাতার, কুয়েত, জর্ডান, লেবানন, ইরাক, ইরান, লিবিয়া, সংযুক্ত আরব আমিরাত, বাহরাইন ও ওমানের রাষ্ট্রদূত ও মিশনপ্রধানগণ এ কনফারেন্সে অংশ গ্রহণ করেন।

উদ্ভূত পরিস্থিতিতে প্রবাসী শ্রমিকদের কেউ যদি ফেরত আসে, তবে ন্যায্য বেতন ও ভাতা পাওয়ার বিষয়ে প্রযোজনীয় সহযোগিতা ও কূটনৈতিক তৎপরতা অব্যাহত রাখতে বললেন পররাষ্ট্রমন্ত্রী । এ সময় তিনি বলেন, আমরা প্রবাসীদের অগ্রাধিকার ভিত্তিতে সেবা দিব। ড. মোমেন প্রবাসী বাংলাদেশীদেরকেও দুর্দশাগ্রস্থ প্রবাসীদের পাশে দাঁড়ানোর অনুরোধ করেন। এসময় তিনি সকল প্রবাসীকে করোনা স্বাস্থ্যবিধি মেনে চলারও আহবান জানান।

ভিডিও কনফারেন্সে পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো: শাহ্রিয়ার আলম, পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেন উপস্থিত ছিলেন।

এসময় পররাষ্ট্র প্রতিমন্ত্রী বাংলাদেশের সকল বৈদেশিক মিশনের কর্মকর্তা-কর্মচারীকে স্বাস্থ্যবিধি মেনে সতর্কতার সাথে দায়িত্ব পালনের আহবান জানান।

আরও পড়ুন

সর্বশেষ