শনিবার, মে ৪, ২০২৪
প্রচ্ছদটপকোভিড ১৯ এর ক্ষতিগ্রস্তদের সহায়তায় বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির পাশে দাঁড়ানো আহবান

কোভিড ১৯ এর ক্ষতিগ্রস্তদের সহায়তায় বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির পাশে দাঁড়ানো আহবান

করোনাভাইরাস (কোভিড ১৯) এর প্রার্দুভাবের ফলে সৃস্ট বৈশ্বিক মহামারি মোকাবিলায় হিমশিম খেতে হচ্ছে বাংলাদেশসহ সমগ্র বিশ্বকে। এমনই এক সময় আমরা পার করছি, যখন প্রতিনিয়ত চলছে বেঁচে থাকার সংগ্রাম। প্রকৃতি ও মানবসৃস্ট দুর্যোগের মত এই মহাদুর্যোগ মোকাবিলায় রেড ক্রিসেন্ট সর্বদা রয়েছে অসহায় মানুষের পাশে। করোনাভাইরাস প্রতিরোধ ও নিয়ন্ত্রণে জীবাণূনাশক স্প্রে করাসহ জনসচেতনতা বৃদ্ধিমূলক কার্যক্রম গ্রহণ ও বাস্তবায়ন অব্যাহত রয়েছে।

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি কোভিড ১৯ এর কারণে ক্ষতিগ্রস্ত রাজধানীসহ সারাদেশের অসহায় ও নিম্ন আয়ের মানুষদের জন্য খাদ্য সহায়তা প্রদানের কার্যক্রম গ্রহণ করেছে। দেশের ৬৪ জেলার ৬৮ টি রেড ক্রিসেন্ট ইউনিটের মাধ্যমে এই খাদ্য সহায়তা (ফুড পার্সেল) সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত অসহায় ও কর্মহীন হয়ে পড়া নিম্ন আয়ের মানুষের কাছে পৌছানো হবে। এছাড়াও করোনাভাইরাস প্রতিরোধ ও নিয়ন্ত্রণে জনসচেতনতা বৃদ্ধিতে লিফলেট ও স্বাস্থ্য সুরক্ষা উপকরণ (সাবান, হ্যান্ড সেনিটাইজার, মাস্ক, পিপিই) বিতরণ, মনোসামাজিক সহায়তা প্রদান, হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট মেডিকেল কলেজে আইসোলেশন ইউনিট স্থাপন, হাত ধোয়া ও সামাজিক দুরত্ব বজায় রাখতে উদ্বুদ্ধকরণ এবং হাসপাতাল মন্ত্রণালয় / দপ্তর, আইনশৃংখলারক্ষাকারী বাহিনী,মসজিদ-মন্দিরসহ সকল ধর্মীয় উপসালয়, মিডিয়া হাউজ ও অন্যান্য বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানকে জীবাণুমুক্ত করতে জীবাণুনাশক স্প্রে করাসহ সোসাইটির নানা কার্যক্রম রাজধানীসহ সারাদেশে চলমান রয়েছে।

রেড ক্রিসেন্ট সোসাইটি জানায়, এসকল কার্যক্রম বাস্তবায়নে যথেষ্ট পরিমান অর্থের প্রয়োজন। বিশ্বের প্রায় সকল দেশেই এই সমস্যা বিরাজমান থাকায় বর্তমানে বৈদেশিক অনুদান পাওয়া ভীষন কঠিন হয়ে পড়েছে। তাই অভ্যন্তরিণ সহায়তা এক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে।

কোভিড ১৯ এর কারণে ক্ষতিগ্রস্ত অসহায় ও নিম্ন আয়ের মানুষের পাশে দাঁড়াতে রেড ক্রিসেন্টের পাশাপাশি সমাজের সকলস্তরের হৃদয়বান ব্যক্তি, প্রতিষ্ঠান, মিডিয়া হাউজ ও বিত্তবানদের এগিয়ে আসার আহবান জানিয়েছে সোসাইটি। রেড ক্রিসেন্টকে সহায়তা করুন, রেড ক্রিসেন্ট করোনাভাইরাসে ক্ষতিগ্রস্ত দেশের অসহায় মানুষদের সহায়তা করবে”। আপনার প্রদত্ত অনুদানের টাকা সম্পূর্ণভাবে আয়কর মুক্ত। আপনাদের সহযোগিতা ও রেড ক্রিসেন্ট কর্মীদের মানবতাবোধ পারে এসব অসহায় মানুষের দু:খ-কষ্ট লাঘবে। তাই, আর অপেক্ষা নয়, এই চরম সংকটময় সময়ে আসুন রেড ক্রিসেন্ট সোসাইটির মাধ্যমে আমরা সকলে এগিয়ে আসি মানবতার ডাকে।

অনুদান পাঠাতে পারেন ব্যংকের মাধ্যমে: হিসাবের নাম: বিডিআরসিএস ডিজাস্টার প্রিপ্রেইডনেস একাউন্ট (BDRCS Disaster Preparedness Account), হিসাব নম্বর: ০১১৯২০০০০৮১০৯ (Account No: 0119200008109), হিসাবের ধরণ: চলতি হিসাব (Type of Account: Current), ব্যাংকের নাম: সোনালী ব্যাংক (Name of Bank: Sonali Bank Ltd), শাখা: মগবাজার শাখা, ঢাকা (Branch: Moghbazar, Dhaka), Swift code : BSONBDDHLOD। সরাসরি যোগাযোগ করতে পারেন: বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি, তহবিল সংগ্রহ বিভাগ, জাতীয় সদর দপ্তর, ৬৮৪-৬৮৬, বড় মগবাজার, ঢাকা, ফোন: ০১৮১১৪৫৮৫১৫ (পরিচালক তহবিল সংগ্রহ বিভাগ, বিডিআরসিএস)।

আরও পড়ুন

সর্বশেষ