বৃহস্পতিবার, মার্চ ২৮, ২০২৪
প্রচ্ছদজাতীয়ঘুমাতে গেলে মশারা সংগীত চর্চা করে : ডিএনসিসি'র মেয়রকে প্রধানমন্ত্রী

ঘুমাতে গেলে মশারা সংগীত চর্চা করে : ডিএনসিসি’র মেয়রকে প্রধানমন্ত্রী

মশা নিয়ে নিজের অভিজ্ঞতা তুলে ধরে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)-এর মেয়রকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘কাল রাতে যখন ঘুমাতে গেলাম তখন দেখলাম মশারা সংগীত চর্চা করছে। মশার গান শুনলাম। মাঝে মাঝে গুন গুন করে গান গাচ্ছে। এ ব্যাপারে আমাদের এখন থেকে সতর্কতামূলক ব্যবস্থা নিতে হবে। নির্বাচিত প্রতিনিধিসহ সবাইকে বলবো মশার হাত থেকে দেশবাসীকে বাঁচানোর জন্য এখন থেকে যথাযথ ব্যবস্থা নিতে হবে।

৩১ মার্চ করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে ভিডিও কনফারেন্সে মতবিনিময়কালে প্রধানমন্ত্রী এসব কথা বলেন। এ সময় ঢাকা বিভাগীয় কমিশনার কার্যালয়ে উপস্থিত ছিলেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম। তিনি করোনাভাইরাস মোকাবিলায় নির্বাচনি এলাকায় যেসব পদক্ষেপ গ্রহণ করেছেন তা তুলে ধরেন। তার বক্তব্যের একপর্যায়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজধানীতে মশার উপদ্রবের প্রসঙ্গ টেনে কথা বলেন।

চলমান করোনার সঙ্গে মশাবাহিত রোগ এসে পরিস্থিতি ভয়াবহ হওয়ার আশঙ্কা ব্যক্ত করে তিনি বলেন, ‘করোনার সঙ্গে যদি মশা যোগ হয় বা ডেঙ্গু আসে, সেটা আমাদের জন্য আরও মারাত্মক হবে। সেটা যাতে না আসতে পারে সেজন্য পরিষ্কার-পরিচ্ছন্ন রাখা দরকার নিজের বাড়িঘর। আশপাশে কোথাও যেন পানি বা জলাবদ্ধতা না থাকে, মশার প্রজনন ক্ষেত্র যাতে না থাকে সেদিকে সবার বিশেষভাবে দৃষ্টি দেওয়ার জন্য আমি অনুরোধ জানাচ্ছি।

প্রসঙ্গত, প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবন ঢাকা উত্তর সিটি করপোরেশনের আওতাভুক্ত।

আরও পড়ুন

সর্বশেষ