ব্রেকিং নিউজ

স্বাধীনতা দিবসের সব কর্মসূচি বাতিল, পদক প্রদান অনুষ্ঠান স্থগিত

করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে জনস্বাস্থ্যের কথা বিবেচনায় নিয়ে ২৬ মার্চ স্বাধীনতা দিবসে জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদনসহ সব কর্মসূচি বাতিল করা হয়েছে। একই সঙ্গে স্থগিত করা হয়েছে স্বাধীনতা পদক প্রদান কর্মসূচিটিও।

২১ মার্চ বিকেলে বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়। রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদীন  এ কথা জানান।

রাষ্ট্রপতির প্রেস সচিব বলেন, জনস্বাস্থ্যের কথা বিবেচনা করে করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন কর্মসূচিটি বাতিল করা হয়েছে। বঙ্গভবনেও স্বাধীনতা দিবসের সংবর্ধনা অনুষ্ঠানটিও বাতিল করা হয়েছে। এছাড়া স্বাধীনতা পদক প্রদান অনুষ্ঠানটি স্থগিত করা হয়েছে।

২৬ মার্চ স্বাধীনতা দিবসে প্রধান অনুষ্ঠান জাতীয় স্মৃতিসৌধে শহীদের প্রতি শ্রদ্ধা নিবেদন। প্রতিবছর রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীসহ সবস্তরের মানুষ এদিন জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন করে থাকেন। এ বছর সারা বিশ্বে ছড়িয়ে পড়া করোনা ভাইরাস মহামারির কারণে এ কর্মসূচিটি বাতিল করা হয়েছে।

এর আগে এ করোনা ভাইরাসের কারণে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ঘোষিত মুজিববর্ষ উদযাপনের উদ্বোধনী অনুষ্ঠান বাতিল করা হয়।

Please follow and like us:

About bdsomoy