শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
প্রচ্ছদটপকরোনাভাইরাস প্রতিরোধ ও নিয়ন্ত্রণে সারাদেশে কাজ করছে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি

করোনাভাইরাস প্রতিরোধ ও নিয়ন্ত্রণে সারাদেশে কাজ করছে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি

নভেল করোনাভাইরাস (কোভিড-১৯) প্রতিরোধ ও নিয়ন্ত্রণে সারাদেশে সরকারের সঙ্গে সম্মিলিতভাবে কাজ করছে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি। সোসাইটির প্রায় ১০ লাখ স্বেচ্ছাসেবক ও বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীরা রাজধানীসহ তৃণমূল পর্যায়ে করোনাভাইরাস প্রতিরোধে জনসচেতনতা বাড়াতে কাজ করে যাচ্ছে। সামজিক যোগাযোগ মাধ্যমেও মরণঘাতি এই ভাইরাস মোকাবিলায় প্রচার প্রচারণা অব্যাহত রয়েছে। এছাড়াও সোসাইটির যুব ও স্বেচ্ছাসেবকরা ঢাকা, চট্রগ্রামসহ দেশের বিভিন্ন জেলার বাস, ট্রেন ও লঞ্চ টার্মিনালে অপেক্ষমান যাত্রীদের হ্যান্ড স্যানিটাইজার ব্যবহারে উদ্ধুদ্ধকরণ এবং বাস ও ট্রেনের বগিতে ভাইরাস প্রতিরোধে জীবাণুনাশক স্প্রে করাসহ নানা সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করছে।received_2652528055024280

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি জানায়, করোনাভাইরাস মোকাবিলায় শুরু থেকেই বিভিন্ন সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করে আসছে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি। ইতোমধ্যে স্বেচ্ছাসেবকদের প্রশিক্ষণ প্রদান ও হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট মেডিকেল কলেজ হাসপাতালের ডাক্তার, নার্স ও স্টাফদের স্বাস্থ্য নিরাপত্তার কথা বিচেচনায় নিয়ে ১৮৫ সেট পার্সোনাল প্রটেকটিভ ইকইুপমেন্ট (Personal Protective Equipment) পর্যাপ্ত পরিমানে সাবান, হ্যান্ড স্যানিটাইজার ও প্রয়োজনীয় চিকিৎসা সামগ্রী সরবরাহ করা হয়েছে। এছাড়াও সারাদেশে সচেতনতামূলক লিফলেট বিতরণ ও কর্মকর্তা-কর্মচারীদের করোনাভাইরাস মোকাবিলায় করণীয় সম্পকের্ জানাতে বিশেষ প্রশিক্ষণ প্রদান করা হয়েছে। দেশের ৬৪ জেলার ৬৮টি রেড ক্রিসেন্ট ইউনিটের মাধ্যমে এবং সোসাইটির অফিসিয়াল সোশ্যাল মিডিয়া ফেসবুক ও টুইটার) ও এলইডি ডিসপ্লের মাধ্যমে বিভিন্ন সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করা হচ্ছে।

আজ বিকেল ৪ টার দিকে রাজধানীর সার্ক ফুয়ারা মোড় ও ফার্মগেইটে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির উদ্যোগে করোনাভাইরাস মোকাবিলায় চলমান চলমান জনসচেতনতা কার্যক্রমের অংশ হিসেবে লিফলেট বিতরণ কার্যক্রমে অংশ নেন সোসাইটির মাননীয় ভাইস চেয়ারম্যান ও আইএফসির গভার্নিং বোর্ডের সদস্য প্রফেসর ডা: মো: হাবিবে মিল্লাত, এমপি। এসময় সোসাইটির ট্রেজারার লুৎফুর রহমান চৌধুরী হেলাল, মহাসচিব মো: ফিারোজ সালাহ্ উদ্দিন, উপ মহাসচিব মো: রফিকুল ইসলামসহ কর্মকর্তা-কর্মচারী ও স্বেচ্ছাসেবকরা উপস্থিত ছিলেন।

অপরদিকে, আজ ২১ মার্চ শনিবার সকালে করোনাভাইরাস প্রতিরোধ কার্যক্রমের অংশ হিসেবে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির উদ্যোগে গাজীপুর জেলায় হোম কোয়ান্টাইনে থাকা ব্যক্তিদের মাঝে বিতরণের লক্ষ্যে গাজীপুর জেলা সিভিল সার্জনের কাজে বিভিন্ন প্রকারের স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী হস্তান্তর করা হয়। বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ম্যানেজিং বোর্ডের সম্মানিত সদস্য রাজিয়া সুলতানা লুনা এসব স্বাস্থ্য সামগ্রী হস্তান্তর করেন।

সোসাইটির মহাসচিব মো: ফিরোজ সালাহ্ উদ্দিন বলেন, করোনাভাইরাস মোকাবিলায় সচেতনতা বাড়াতে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করছে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি। যেকোন জরুরী পরিস্থিতি মোকাবিলায় প্রস্তুত রাখা হয়েছে হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট মেডিকেল কলেজ হাসপাতালকে। প্রস্তুত রাখা হয়েছে কর্মকর্তা-কর্মচারী ও স্বেচ্ছাসেবকরা।

আরও পড়ুন

সর্বশেষ