রবিবার, মে ৫, ২০২৪
প্রচ্ছদচট্রগ্রাম প্রতিদিনচট্টগ্রাম আন্তর্জাতিক গেটওয়ে, অর্থনীতির লাইফ লাইন : বাণিজ্যমন্ত্রী

চট্টগ্রাম আন্তর্জাতিক গেটওয়ে, অর্থনীতির লাইফ লাইন : বাণিজ্যমন্ত্রী

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, চট্টগ্রাম আন্তর্জাতিক গেটওয়ে। অর্থনীতির লাইফ লাইন চট্টগ্রাম। উত্তর-পূর্ব ভারত চট্টগ্রাম বন্দর ব্যবহার করতে চায়। নেপাল, ভুটানও চট্টগ্রাম বন্দর ব্যবহার করতে চায়। চট্টগ্রামকে তাই বিশ্বমানের শহর হিসবে গড়ে তুলতে হবে।

৫ মার্চ নগরের পলোগ্রাউন্ড মাঠে চট্টগ্রাম চেম্বারের ২৮তম আন্তর্জাতিক বাণিজ্য মেলার উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, পাকিস্তান আমলে দেখার মতো ব্যবসার ধারে কাছে ছিলো না বাঙালিরা। বাংলাদেশ হয়েছে বলে আমরা ব্যবসায়ী হয়েছি। বিন্দু থেকে বাংলাদেশ নামের বৃত্ত সৃষ্টি করেছিলেন বঙ্গবন্ধু। দেশটা জন্ম দিয়ে তা তৈরি করতে দিলো না বঙ্গবন্ধুকে।

সোনার বাংলাদেশ করতে দেবে না বলেই তাকে হত্যা করা হলো। জয় বাংলা কিভাবে বাংলাদেশ জিন্দাবাদ হয়ে গেলো, বাংলাদেশ বেতার রেডিও বাংলাদেশ হয়ে গেলো।

তিনি বলেন, আজকের বিজনেস পলিটিক্স হচ্ছে গ্লোবাল পলিটিক্স। সারা পৃথিবীতে তৈরি পোশাক খাতের ১০টি গ্রিন কারখানার মধ্যে ৭টি বাংলাদেশে। পৃথিবীর ১ নম্বর সোয়েটার ফ্যাক্টরি বাংলাদেশে। এটি আমাদের জন্য গর্বের। দেশটা আমাদের, সবাই মিলেই সমাধান করতে হবে। লড়াই শুরু হয়েছে। আমরা বিজয়ী হবো।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, সংসদ সদস্য এমএ লতিফ, এফবিসিসিআই’র সভাপতি শেখ ফজলে ফাহিম ও সিএমপি কমিশনার মো. মাহাবুবর রহমান।

চট্টগ্রাম চেম্বার সভাপতি মাহবুবুল আলমের সভাপতিত্বে স্বাগত বক্তব্য দেন মেলা কমিটির চেয়ারম্যান সৈয়দ জামাল আহমেদ।

উদ্বোধন শেষে অতিথিরা সিআইটিএফের বিভিন্ন প্যাভিলিয়ন ঘুরে দেখেন।

এবারের মেলায় বঙ্গবন্ধু প্যাভিলিয়ন, প্রোটন, প্রাণ, আরএফএল, মি. নুডলস, ইস্পাহানী, পেডরোলো, হাতিল, নাভানা, নাদিয়া, আখতার, নাদিয়া, নিউ এনটিক ফার্নিচার, ইজি বিল্ড, ফরেন প্যাভিলিয়ন, ফরেন জোন, থাই প্যাভিলিয়ন, পুনাক, ডায়মন্ড ওয়ার্ল্ড, প্যান্ডা আইসক্রিম, বেঙ্গল প্লাস্টিক, কিয়াম, বিআরবিসহ চারশ’ প্যাভিলিয়ন ও স্টল রয়েছে।মেলার প্রবেশ টিকিটের মূল্য নির্ধারণ করা হয়েছে ১৫ টাকা।

আরও পড়ুন

সর্বশেষ