সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
প্রচ্ছদদেশজুড়েসমাজে ইতিবাচক পরিবর্তনের লক্ষ্য নিয়ে বিবৰ্তন প্রকল্পটির শুরু

সমাজে ইতিবাচক পরিবর্তনের লক্ষ্য নিয়ে বিবৰ্তন প্রকল্পটির শুরু

জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল (জেসিআই), ঢাকা (পশ্চিম) সমাজে ইতিবাচক পরিবর্তনের লক্ষ্য নিয়ে “বিবৰ্তন” প্রকল্পটির  শুরু করেছে । এই ব্যাতিক্রমধর্মী প্রকল্পের আওতায় পরিচালিত প্রথম প্রোগ্রামটি ছিল বাবা-মা এবং যুবক সন্তানদের মধ্যে ব্যবধান কমিয়ে আনা। ২০-৩৫ বছর বয়সী সন্তানদের সাথে তাদের বাবা-মা, শুক্রবার ৭ ই ফেব্রুয়ারি, ঢাকার রমনা পার্কে আয়োজিত এই উদ্যোগে অংশ গ্রহণ করেন। জেসিআই ঢাকা পশ্চিম এবং একটি স্বনামধন্য স্বাস্থ্যসেবা কেন্দ্র প্রাভা হেল্থ যৌথভাবে এই প্রোগ্রামটি পরিচালনা করে। জেসিআই ঢাকা পশ্চিমের সভাপতি সৈয়দ মোসাইয়ব আলম এবং এই সুন্দর প্রকল্পের সংস্কারক, সৈয়দা নিশাত নায়লা অনুষ্ঠানের তদারকি করেছেন। উল্লেখ্য যে এই প্রোগ্রামটি ইউনাইটেড নেশনসএর সাস্টেনেবল ডেভেলপমেন্ট গোলস এর লক্ষমাত্রার ৩, ১১, ১৬ এবং ১৭ এর সাথে সামঞ্জস্য রেখে পরিচালনা করা হয়েছে।Photo 5

এই ইভেন্টের মূল উদ্দেশ্য ছিল বর্তমান যুবসমাজকে তাদের পিতামাতার কাছে নিয়েই আসা এবং পারিবারিক মূল্যবোধ বৃদ্ধি করা। সকাল ৮ টায় বিনামূল্যে স্বাস্থ্য চেকআপ এর মাধ্যমে প্রোগ্রাম শুরু হয়, এরপর জেসিআই পশ্চিমের সদস্য দক্ষ শারিরীক পরিচালক সামিদার অধীনে শারীরিক ক্রিয়াকলাপ এবং অবশেষে গ্রিন ওয়াক করা হয়েছিল যেখানে যুবকরা এবং তাদের অভিভাবকরা পাশাপাশি হেঁটেছেন। গ্রিন ওয়াক শেষে প্রাভা স্বাস্থ্য চিকিত্সক একটি বিনামূল্যে স্বাস্থ্য অধিবেশন গ্রহণ করেছিলেন। সফল এই অনুষ্ঠানটি প্রাভা হেলথের প্রতিনিধি সহ জেসিআই ঢাকা পশ্চিমের পরিচালক এর কৃতজ্ঞতা প্রকাশের মাধ্যমে শেষ হয়েছিল। প্রায় দেড়শো অতিথি এই অনুষ্ঠানে অংশ নিয়েছিলেন। ইভেন্টের অংশগ্রহণকারীরা, বিশেষত পিতামাতারা এই উদ্যোগে অংশ নিয়ে খুব খুশি হযেছেন এবং তারা ভবিষ্যতে আরও এগুলি দেখার আশা করছেন। জেসিআই ঢাকা পশ্চিম ব্যাপক সাড়া দেখে নিয়মিত এই ধরণের অনুষ্ঠানের আয়োজনের জন্য দৃঢ় প্রতিজ্ঞ।

জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল (জেসিআই) হলো ১৮ থেকে 40 বছর বয়সী তরুণ, পেশাদার এবং নেতাদের একটি বিশ্বব্যাপী সংস্থা। সংস্থাটি 120 টিরও বেশি দেশে কর্মরত এবং সারা বিশ্বে এর সদস্য সংখ্যা 200,000।  এই সংস্থাটি তরুণদের নেতৃত্বের দক্ষতা, সামাজিক দায়বদ্ধতা, এবং ইতিবাচক পরিবর্তন আনার জন্য প্রয়োজনীয় উদ্যোগ এবং বিকাশের সুযোগ করে দিয়ে বিশ্বের অগ্রগতিতে অবদান রাখা। জেসিআই বাংলাদেশ প্রায় ১৩ টি স্থানীয় আঞ্চলিক অধ্যায় নিয়ে বাংলাদেশে কার্যক্রম পরিচালনা করছে।

আরও পড়ুন

সর্বশেষ