ব্রেকিং নিউজ

চট্টগ্রাম শিক্ষাবোর্ডের নতুন চেয়ারম্যান প্রফেসর প্রদীপ চক্রবর্তী

চট্টগ্রাম শিক্ষাবোর্ডে চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেয়েছেন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর (মাউশি) চট্টগ্রাম অঞ্চলের পরিচালক প্রফেসর প্রদীপ চক্রবর্তী। ২৮ জানুয়ারি শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের উপ সচিব ড. শ্রীকান্ত কুমার চন্দ্রের স্বাক্ষরিত এক আদেশে এ নিয়োগ পান তিনি। রসায়ন বিষয়ে স্নাতকোত্তর পাস করা প্রদীপ চক্রবর্তী ১৯৮৮ সালে সপ্তম বিসিএস’র (শিক্ষা) মাধ্যমে জনপ্রশাসন মন্ত্রণালয়ে অন্তর্ভূক্ত হন। একই বছর কুমিল্লা সরকারি মহিলা কলেজে রসায়ন বিষয়ে প্রভাষক হিসেবে যোগদান করেন। এরপর থেকে নগরীর সরকারি হাজী মুহাম্মদ মহসিন কলেজ, বরিশাল বিএম কলেজ, রাঙামাটি সরকারি কলেজ, পটিয়া সরকারি কলেজ, সাতকানিয়া সরকারি কলেজে সহকারী অধ্যাপক ও সহযোগী অধ্যাপক হিসেবে শিক্ষকতা করেন তিনি।

পরবর্তীতে ২০০৮ সালে চট্টগ্রাম সরকারি কলেজের রসায়নে বিভাগে সহযোগী অধ্যাপক হিসেবে যোগদান করেন। ২০১৪ সালে একই কলেজে থাকাকালীন অধ্যাপক হিসেবে পদোন্নতি লাভ করেন। পরে শিক্ষা মন্ত্রণালয় থেকে ২০১৫ সালের ১ এপ্রিল চট্টগ্রাম সরকারি কলেজের উপাধ্যক্ষ হিসেবে প্রেষণে নিয়োগ পান তিনি। পরবর্তীতে ২০১৮ সালে মাউশি’র আঞ্চলিক পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেছেন।

জানতে চাইলে সদ্য নিয়োগপ্রাপ্ত চট্টগ্রাম শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর প্রদীপ চক্রবর্তী বলেন, খবরটি এইমাত্র জানতে পারলাম। আগামীকাল সকালে ঢাকা থেকে রিলিজ হতে পারলে বিকেলে এই পদে যোগদান করবো। নাহলে পরদিন যোগদান করবো। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, মন্ত্রণালয় আমাকে যে নতুন দায়িত্ব দিয়েছে তার পরিসর অনেক বড়। যাতে শিক্ষার মানোন্নয়নে সকলের প্রচেষ্টা ও সহযোগিতায় ভালোভাবে কাজ করে যেতে পারি।

এদিকে, চট্টগ্রাম শিক্ষাবোর্ডের সাবেক চেয়ারম্যান প্রফেসর শাহেদা ইসলাম ২০১৯ সালের ২১ নভেম্বর শিক্ষাবোর্ড থেকে আনুষ্ঠানিকভাবে অবসরে (পিআরএল) যান। তিনি অবসরে যাওয়ার পর ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছেন শিক্ষাবোর্ডের বর্তমান সচিব প্রফেসর আবদুল আলীম।

About bdsomoy