বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
প্রচ্ছদঅর্থ ও বানিজ্য সময়এনআরবিসি ব্যাংকের ‘আল আমিন’ ইসলামিক ব্যাংকিং উইন্ডো এর আনুষ্ঠানিক কার্যক্রম শুরু

এনআরবিসি ব্যাংকের ‘আল আমিন’ ইসলামিক ব্যাংকিং উইন্ডো এর আনুষ্ঠানিক কার্যক্রম শুরু

প্রথাগত ব্যাংকিং এর পাশাপাশি শরীয়াহ্ ভিত্তিক ব্যাংকিং ব্যবস্থা নিয়ে এনআরবি কমার্শিয়াল ব্যাংক শুরু করেছে এনআরবিসি ‘আল আমিন’ ইসলামিক ব্যাংকিং উইন্ডো। ২০ জানুয়ারি, ২০২০ এনআরবিসি ব্যাংকের প্রধান অতিথি হিসেবে প্রধান কার্যালয়ে এক অনুষ্ঠানে ইসলামিক ব্যাংকিং কার্যক্রমের উদ্বোধন করেন মাননীয় ধর্ম প্রতিমন্ত্রী আলহাজ্ব এডভোকেট শেখ মো: আব্দুল্লাহ। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এনআরবিসি ‘আল আমিন’ ইসলামিক ব্যাংকিং উইন্ডো এর শরীয়াহ্ সুপারভাইজরি কমিটির  চেয়ারম্যান জনাব এম আজিজুল হক। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এনআরবিসি ব্যাংকের চেয়ারম্যান জনাব এস এম পারভেজ তমাল। আরও উপস্থিত ছিলেন সংসদ সদস্য, ব্যাংকের শেয়ারহোল্ডার এবং শরীয়াহ্ সুপারভাইজরি কমিটির  সদস্য সেলিনা ইসলাম।

FB_IMG_1579540982884 এছাড়া উপস্থিত ছিলেন গেষ্ট অব অনার প্রফেসর সৈয়দ শাহজাহান, গেষ্ট অব অনার  চৌধুরী ফজলে ইমাম, গেষ্ট অব অনার প্রাক্তন এয়ার চীফ মার্শাল আবু এশরার।

এই কার্যক্রম প্রধান শাখা, গুলশান শাখা, রাজশাহী শাখা, ও আর নিজাম রোড-চট্টগ্রাম শাখা, বরিশাল শাখা, খুলনা শাখা, রংপুর শাখা, সিলেট শাখায় একযোগে শুরু হয়েছে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ‘আল আমিন’ ইসলামিক ব্যাংকিং উইন্ডো শরীয়াহ্ সুপারভাইজরি কমিটির শাহ মো. ওয়ালি উল্লাহ, এনআরবিসি ব্যাংকের পরিচালক ও নির্বাহী কমিটির চেয়ারম্যান এবং শরীয়াহ্ সুপারভাইজরি কমিটির সদস্য জনাব মোহাম্মদ আদনান ইমাম, ব্যাংকের পরিচালক ও ঝুঁকি ব্যবস্থাপনা কমিটির চেয়ারম্যান এ এম সাইদুর রহমান, পরিচালক  লকিয়ত উল্লাহ, পরিচালক মোহাম্মদ মঞ্জুরুল ইসলাম, পরিচালক একেএম মোস্তাফিজুর রহমান, এনআরবিসি ব্যাংকের সম্মানিত ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মো. মুখতার হোসেন ও ইসলামিক ব্যাংকিং উইন্ডো ‘আল আমিন’এর প্রধান এবং ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক কাজী মো. তালহা।

প্রধান অতিথি ধর্ম প্রতিমন্ত্রী বলেন, বর্তমান সময়ে অর্থনীতির সম্মৃদ্ধিতে ইসলামিক ব্যাংকিং অন্যরকম গুরুত্ব বহন করে। তিনি আশা করেন, গ্রাহক এনআরবিসি ইসলামিক ব্যাংকিং উইন্ডো ‘আল আমিন’ এ প্রযুক্তির সর্বোচ্চ ব্যবহার পাবে।

এনআরবিসি ইসলামিক ব্যাংকিং উইন্ডো ‘আল আমিন’ এর শরীয়াহ্ সুপারভাইজরি কমিটির সম্মানিত চেয়ারম্যান জনাব এম আজিজুল হক বলেন, এনআরবিসি ইসলামিক ব্যাংকি ‘আল আমিন’ নিত্য নতুন প্রযুক্তিভিত্তিক পন্য নিয়ে গ্রাহককে সেবা দেবে।

এনআরবিসি ব্যাংকের সম্মানিত চেয়ারম্যান বলেন, এনআরবিসি ইসলামিক ব্যাংকিং উইন্ডো ‘আল আমিন’ এ শরীয়াহ্ নীতিমালাকে যথাযথভাবে অনুসরণ করা হবে। তিনি বলেন, এনআরবিসি ইসলামিক ব্যাংকিং উইন্ডো ‘ আল আমিন’ এর লক্ষ্যই হলো একটি কল্যাণমুখী অর্থনীতি গড়ে তোলা।

অনুষ্ঠানে ব্যাংকের প্রধান কার্যালয়ের বিভাগীয় প্রধানগণসহ ও এনআরবিসি ইসলামিক ব্যাংকিং উইন্ডো ‘আল আমিন’এর উর্দ্ধতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

আরও পড়ুন

সর্বশেষ