বৃহস্পতিবার, এপ্রিল ১৮, ২০২৪
প্রচ্ছদচট্রগ্রাম প্রতিদিনকাফকো সিবিএ নির্বাচনে জসিম সভাপতি ও খায়রুল সম্পাদক

কাফকো সিবিএ নির্বাচনে জসিম সভাপতি ও খায়রুল সম্পাদক

চট্টগ্রামের কর্ণফুলী ফার্টিলাইজার কোম্পানি লিমিটেড-কাফকোর সিবিএ নির্বাচনে জসিম উদ্দিন চৌধুরী সভাপতি ও মো. খায়রুল ইসলাম সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। ১৯ জানুয়ারি রাতে এ প্যানেলকে বিজয়ী ঘোষণা করেন সিবিএর প্রধান নির্বাচন কমিশনার মোহাম্মদ হেদায়েত উল্লাহ্ ভূঁইয়া। তিনি বলেন, আমরা সুন্দর একটি নির্বাচন উপহার দিতে পেরেছি। সুষ্ঠু নির্বাচনের জন্য যা পদক্ষেপ নেওয়া দরকার তা আমরা নিয়েছি। উৎসবমুখর পরিবেশে ভোটারা তাদের পছন্দের প্রার্থীদের ভোট দিয়েছেন। গণনা শেষে প্রাথমিকভাবে বিজয়ীদের নাম ঘোষণা করা হয়েছে। বিস্তারিত পরে জানানো হবে।

এ নির্বাচনে বিজয়ী সভাপতি জসিম উদ্দিন চৌধুরী (ছাতা) পেয়েছেন ১৪২ ভোট ও তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সাবেক সভাপতি এএইচএম ওসমান গণি রাসেল পেয়েছেন (চেয়ার) ১৩১ ভোট। সহ-সভাপতি পদে এএসএম মরিুজ্জামান পেয়েছেন (বই) ১৫৯ ভোট, মো. মনিরুজ্জামান হোসেন পেয়েছেন (মই) ১০৭ ভোট, সাধারণ সম্পাদক মো. খাইরুল ইসলাম পেছেছেন (আনারস) ১৫২ ভোট, ওয়ায়েজ হোসেন ভূঁইয়া পেয়েছেন (দেয়াল ঘড়ি) ১২২ ভোট, যুগ্ম সাধারণ সম্পাদকে তাহমিদুল এজাজ পেছেছেন (আম) ১৭৫ ভোট, দ্বীপক গোমেজ পেয়েছেন (গোলাপ ফুল) ৯৫ ভোট, সাংগঠনিক সম্পাদকে মোহাম্মদ মহসিন পেয়েছেন (তালাচাবি) ১৫৫ ভোট, মো. সামশুল আলম পেয়েছেন (উড়োজাহাজ) ১৩৩ ভোট, দপ্তর সম্পাদকে মো. ইব্রাহিম পেয়েছেন (কবুতর) ১২৮ ভোট, মো. মিনহাজ উদ্দিন পেয়েছেন (মোরগ) ১৪২ ভোট, প্রচার সম্পাদক দেলোয়ার হোসেন পেয়েছেন (মাইক) ১৪৫ ভোট, রনি বল পেয়েছেন (বাস) ১২৫ ভোট, কোষাধ্যক্ষ আবু সৈয়দ পেয়েছেন (হাতি) ১২১ ভোট, মো. মনিরুল ইসলাম পেয়েছেন (বাঘ) ১৪৪ ভোট, ক্রীড়া সম্পাদক জাকিরুল ইসলাম পেয়েছেন (ফুটবল) ১৫১ ভোট, মো. মেজবাহ উদ্দিন চৌধুরী পেয়েছেন (ক্রিকেট ব্যাট) ১১৯ ভোট।

সভাপতি বিজয়ী জসিম উদ্দিন চৌধুরী বলেন, ‌‘ভোটাররা আমাকে হতাশ করেনি। আমি শুরু থেকে আশাবাদী ছিলাম। নির্বাচিত করে তারা আমার উপর যে আস্থা রেখেছে তা আমি উন্নয়নের মধ্যে সে প্রতিদান দেব ইনশআল্লাহ।’

নির্বাচনে ২৭৯ জন ভোটার তাদের মূল্যবান ভোট দেন। সকাল ৮টা থেকে শুরু হওয়া ভোট বিকাল ৪টা পর্যন্ত চলে। ভোটের পরিবেশ নিয়ে সন্তোষ জানিয়েছে শ্রমিক-কর্মচারীরাও। নির্বাচনকে ঘিরে নিরাপত্তা জোরদারে মোতায়েন ছিলো পুলিশ ও র‌্যাব। সকাল থেকে প্রার্থীদের সমর্থকরা অবস্থান নেয় কাফকো এলাকায়। তাৎক্ষণিক প্রাপ্ত ফলাফল ঘোষণার পর সমর্থকরা বিজয়ীদের নিয়ে আনন্দ মিছিল বের করে।

আরও পড়ুন

সর্বশেষ