ব্রেকিং নিউজ

রেড ক্রিসেন্ট সোসাইটির উদ্যোগে বিশ্ব ইজতেমায় মুসল্লিদের সেবায় ফ্রি চিকিৎসাসেবা কেন্দ্র

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি’র উদ্যোগে ও ইন্টারন্যাশনাল কমিটি অফ দ্য রেড ক্রস (আইসিআরসি) সহযোগিতায় প্রতিবারের মত এবারও বিশ্ব ইজতেমায় আগত লাখ মুসল্লিদের বিনামূল্যে চিকিৎসাসেবা দিতে ফ্রি চিকিৎসাসেবা কেন্দ্র চালু করা হয়েছে। বিশ্ব ইজতেমার উত্তর পাশে গাজীপুর সিটি কর্পোরেশন এর পানির ট্যাংক সংলগ্ন এলাকায় রেড ক্রিসেন্ট সোসাইটির ফ্রি চিকিৎসাসেবা কেন্দ্রটি স্থাপন করা হয়। শুক্রবার সকাল থেকে সেবা কেন্দ্রের কার্যক্রম শুরু হয়েছে। হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসক ডা: মাহফুজুল হক এর নেতৃত্বে ৭ সদস্যের একটি মেডিকেল টিম এই চিকিৎসাসেবা প্রদান করছেন বলে জানিয়েছেন সোসাইটির স্বাস্থ্য বিভাগ।

মেডিকেল ক্যাম্পে দায়িত্বরত চিকিৎসক ডা: মাহফুজুল হক জানান, রেড ক্রিসেন্ট চিকিৎসা কেন্দ্রে চিকিৎসা কার্যক্রম শুরু করার পরপরই রোগীদের প্রচন্ড চাপ শুরু হয়েছে। চাপ সমলাতে অনেকটা হিমশিম খেতে হচ্ছে আমাদের। তিনি বলেন, চিকিৎসা নিতে আসা রোগীরা অধিকাংশ ঠান্ডাজনিত বিভিন্ন রোগে আক্রান্ত। তাদের চিকিৎসা দেওয়াসহ বিনামূল্যে ওষুধও দেওয়া হচ্ছে।

আজ শুক্রবার সকাল সাড়ে ৮টা থেকে আনুষ্ঠানিতভাবে কার্যক্রম শুরু হয়েছে এই ফ্রি চিকিৎসাসেবা কেন্দ্র। ইজতেমা চলাকালিন প্রতিদিন সকাল ৮ থেকে রাত ১১ টা পর্যন্ত রোগীদের চিকিৎসাসেবা ও বিনামূল্যে অতি প্রয়োজনীয় ওষুধ প্রদান করা হবে বলে জানিয়েছেন সোসাইটির স্বাস্থ্য বিভাগ। ক্যাম্পের কার্যক্রম সমন্বয় করছেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা আবদুল্লাহ আল মামুন।

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির স্বাস্থ্য বিভাগের পরিচালক ও কার্যক্রমের প্রধান সমন্বয়কারী ডা: শাহানা জাফর বলেন, ইজতেমার মুসল্লিদের ফ্রি স্বাস্থ্যসেবা প্রদানের পাশাপাশি বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির প্রশিক্ষিত স্বেচ্ছাসেবকরা আগতদের প্রাথমিক চিকিৎসা দিচ্ছে।

তিনি বলেন, অসুস্থ মুসল্লিদের ফ্রি চিকিৎসা দেওয়া ছাড়াও প্রয়োজন অনুযায়ী চিকিৎসা নিতে আসা রোগীদের ব্যবস্থাপত্র/ প্রেসক্রিপশন ও বিনামূল্যে ওষুধ প্রদান করা হচ্ছে।

About bdsomoy