বৃহস্পতিবার, মার্চ ২৮, ২০২৪
প্রচ্ছদচট্রগ্রাম প্রতিদিনচট্টগ্রাম-৮ আসনে উপনির্বাচনে কে পাচ্ছেন নৌকার টিকিট জানা যাবে আজ

চট্টগ্রাম-৮ আসনে উপনির্বাচনে কে পাচ্ছেন নৌকার টিকিট জানা যাবে আজ

চট্টগ্রাম-৮ আসনের উপনির্বাচনে কার ভাগ্যে জুটবে নৌকার টিকিট, তা জানতে অপেক্ষা করতে হবে সোমবার সন্ধ্যায় মনোনয়ন বোর্ডের সভা পর্যন্ত। নৌকা প্রতীক পেতে ১৯ জন মনোনয়ন প্রত্যাশী রয়েছেন। তাদের মধ্যে চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমেদ, প্রয়াত সাংসদ মইন উদ্দীন খান বাদলের স্ত্রী সেলিনা খান, সাবেক প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান বিষয়ক মন্ত্রী (চট্টগ্রাম-৯ আসনের সাবেক সংসদ সদস্য) নুরুল ইসলাম বিএসসি, নগর আওয়ামী লীগের কোষাধ্যক্ষ ও সাবেক সিডিএ চেয়ারম্যান আবদুচ ছালাম, মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক রেজাউল করিম চৌধুরী, মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক  সম্পাদক নোমান আল মাহমুদ, মহানগর আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক মো. আবু তাহের, দক্ষিণ জেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক আবদুল কাদের সুজন, মো. ইমরান, এ টি এম আলী ইয়াজ খান, এম এম কফিল উদ্দিন, মুজিবুর রহমান, দিলারা ইউসুফ, মো. পারভেজ হাসান মান্নান, বিজয় কুমার চৌধুরী, রাশেক রসুল খান, মো. রাশেদুল হাসান, মো. আইয়ুব খান ও জোবাইরা নার্গিস। সন্ধ্যা ৬টায় গণভবনে বাংলাদেশ আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ড ও স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভা অনুষ্ঠিত হবে। সভায় সভাপতিত্ব করবেন বাংলাদেশ আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ড ও স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভাপতি, প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  আওয়ামী লীগ দফতর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপিতে এ তথ্য জানানো হয়। সভায় বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি সংশ্লিষ্ট সকলকে যথাসময়ে উপস্থিত থাকার জন্য বিনীত অনুরোধ জানিয়েছেন।

ইতিমধ্যে উপ-নির্বাচনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকারের জন্য গণভবনে ডাকা হয়েছে। মনোনয়ন প্রত্যাশীদের সাথে আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরাসরি কথা বলবেন। আর সেখানেই নিশ্চিত হওয়া যাবে চট্টগ্রাম ৮ সংসদীয় আসনের উপ নির্বাচনে কে হচ্ছেন নৌকার কাণ্ডারি। আগামী ১২ ডিসেম্বর পর্যন্ত নির্বাচন কমিশন থেকে ফরম সংগ্রহ করে জমা দিতে পারবেন বলে জানিয়েছেন চট্টগ্রামের সিনিয়র নির্বাচন কর্মকর্তা মো. মুনির হোসাইন খান। তিনি বলেন, নির্বাচনে মনোনয়নপত্র বাছাই ১৫ ডিসেম্বর , প্রত্যাহার ২২ ডিসেম্বর । শুরুতে নির্বাচনে বিএনপি অংশ নেবে না বলে জানালেও এখন বিএনপি’র ৩ হেভিওয়েট প্রার্থী এই আসনে নির্বাচনের জন্য মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। আগামী ১৩ জানুয়ারি। ইলেকট্রনিক ভোটিং মেশিনে ইভিএমে সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত একটানা ভোট হবে।

উল্লেখ্যে, গত ৭ নভেম্বর ভারতের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সাংসদ মইন উদ্দীন খান বাদল মারা যান। চট্টগ্রাম-৮ আসনের তিনবারের সাংসদ বাদল একাদশ জাতীয় সংসদে ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা এবং মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সদস্য ছিলেন। চট্টগ্রাম ৮ আসনে মোট ভোটার চার লাখ ৭৫ হাজার ৯৮৮। এর মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ৪১ হাজার ৯২২ ও নারী ভোটার ২ লাখ ৩৪ হাজার ৭৪ জন। বোয়ালখালী উপজেলায় ভোটার ১ লাখ ৬৪ হাজার। কেন্দ্র সংখ্যা ১৮৯টি।

আরও পড়ুন

সর্বশেষ