ব্রেকিং নিউজ

দেশের প্রথম ব্যাংক মিউজিয়াম চালু করল এমটিবি

২৫ নভেম্বর, সোমবার রাজধানীর বাংলামোটরে মিউচ্যুয়াল ট্রাস্ট ব্যাংক (এমটিবি) এর নিজস্ব ভবনে আনুষ্ঠানিকভাবে এ মিউজিয়ামের উদ্বোধন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ব্যাংকের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও পরিচালক সৈয়দ মনজুর এলাহী। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চেয়ারম্যান মো. হেদায়েতুল্লাহ। এমটিবির অন্যান্য শীর্ষ কর্মকর্তাদের মাঝে ম্যানেজিং ডিরেক্টর এবং সিইও আনিস এ খান, ম্যানেজিং ডিরেক্টর (ডেজিগনেট) সৈয়দ মাহবুবুর রহমান, ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর ও চিফ বিজনেস অফিসার সৈয়দ রফিকুল হক, ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর ও গ্ৰুপ হেড অব ইন্টারনাল কন্ট্রোল কমপ্লায়েন্স গৌতম প্রসাদ দাস এবং ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর তারেক রিয়াজ খান উপস্থিত ছিলেন। ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা আনিস এ খান বলেন, মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক শুধু লাভ-লসের হিসাব করে না। সমাজ ও দেশ নিয়েও কাজ করে। এর ধারাবাহিকতায় আজ এমটিবি মিউজিয়াম চালু করা হলো।

১৯৯৯ সালে প্রতিষ্ঠিত হওয়ার পর ২০১৯ পর্যন্ত ২০ বছরে এমটিবির পথচলা এবং অর্জনের ইতিহাস সংরক্ষণ করা হবে এই মিউজিয়ামে। প্রতিষ্ঠাকালীন বিভিন্ন সামগ্রী, পরিচালনা পর্ষদ, চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান, বার্ষিক সাধারণ সভা, বার্ষিক ব্যবসা সম্মেলন, ব্যবস্থাপনা পরিচালক, শাখা, বুথ, এটিএম, কিওস্ক, এয়ার লাউঞ্জ, প্রিভিলেজ সেন্টারের ছবি সংরক্ষিত থাকবে।

অতিথিরা এমটিবি ভবনে পোড়ামাটির তৈরী মহান স্বাধীনতা যুদ্ধের একটি টেরাকোটা উদ্বোধন করেন। সাংবাদিক সম্মেলনে ব্যাংকের ২০২০ সালের ক্যালেন্ডারও প্রকাশ করা হয়। ‘মুজিব শতবর্ষ’ থিম নিয়ে সাজানো এই ক্যালেন্ডারটিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনের উল্লেখযোগ্য কিছু ঘটনার চিত্রাঙ্কন করা হয়েছে।

ছবিগুলো এঁকেছেন দেশের ১২জন খ্যাতনামা চিত্রশিল্পী: হাশেম খান, রফিকুন্নবী, শেখ আফজাল, মোঃ নাজমুল কবির, জামাল আহমেদ, আব্দুস শাকুর শাহ, নাজিয়া আন্দালিব প্রিমা, মনিরুল ইসলাম, সমীরণ চৌধুরী, প্রদীপ সাহা এবং রোকেয়া সুলতানা।

Please follow and like us:

About bdsomoy