ব্রেকিং নিউজ

চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সম্মেলনও স্থগিত করেছে কেন্দ্র

চট্টগ্রাম দক্ষিণ জেলা  আওয়ামী লীগের সম্মেলনও স্থগিত করেছে কেন্দ্র। দক্ষিণ জেলা আওয়ামী লীগের সম্মেলন ৮ ডিসেম্বর হওয়ার বিষয়ে সিদ্ধান্ত চুড়ান্ত ছিল। এ ব্যাপারে বাকলিয়াস্থ কে বি কনভেনশন সেন্টারে সম্মেলনের ভেন্যুও ঠিক করা হয়েছিল। কিন্তু আগামী ৬ জানুয়ারি চট্টগ্রাম-৮ বোয়ালখালী আসনে উপনির্বাচনের তারিখ চূড়ান্ত হওয়ার কারণে দক্ষিণ জেলার সম্মেলন আপাতত স্থগিত করা হয়েছে বলে জানা গেছে। এ ব্যাপারে চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমানের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, দক্ষিণ জেলার সম্মেলনের তারিখ ঘোষণা করা হলেও আপাতত বোয়ালখালী আসনের উপনির্বাচন অনুষ্ঠানের জন্য জেলা  সম্মেলন স্থগিত করার সিদ্ধান্ত রয়েছে। পরবর্তীতে কেন্দ্রীয় নির্দেশনা মোতাবেক সম্মেলনের প্রস্তুতি গ্রহণ করা হবে।

দলীয় সূত্রে জানা যায়,  দক্ষিণ জেলার আওতাধীন ৮টি উপজেলার মধ্যে ইতোমধ্যে  সাতকানিয়া, পটিয়া, লোহাগাড়া এবং চন্দনাইশে সম্মেলন শেষ হয়েছে। বাকি চার উপজেলার মধ্যে বোয়ালখালী ও বাঁশখালী উপজেলার সম্মেলন স্থগিত করা হয়েছিল।

অন্যদিকে আনোয়ারা-কর্ণফুলী উপজেলার সম্মেলন নিয়েও গত ৮ নভেম্বর সিদ্ধান্ত হয়।  সিদ্ধান্তে গত ১৫ নভেম্বর  দুই উপজেলার সম্মেলনের কথা ছিল। কিন্তু  বর্তমানে শূন্য চট্টগ্রাম -৮ আসনের উপনির্বাচনের জন্য জেলা কমিটির সম্মেলন স্থগিত করা হয়েছে।

প্রসঙ্গত, দীর্ঘ ৩৫ বছর ধরেই চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি-সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য প্রয়াত আখতারুজ্জামান চৌধুরী বাবু ও মোছলেম উদ্দিন আহমদ। আখতারুজ্জামান চৌধুরী বাবুর মৃত্যুর পর মোছলেম উদ্দিন আহমদকে সভাপতি এবং মফিজুর রহমানকে সাধারণ সম্পাদক করে কমিটি গঠন করা হয়। গত ৭ বছর ধরে এই কমিটিই চট্টগ্রাম দক্ষিণ জেলার নেতৃত্ব দিয়ে আসছে।

Please follow and like us:

About bdsomoy