শুক্রবার, মে ১৭, ২০২৪
প্রচ্ছদআরো খবর...... চট্টগ্রামে ১৪ লাখ শিশু খাবে ভিটামিন এ ক্যাপসুল

চট্টগ্রামে ১৪ লাখ শিশু খাবে ভিটামিন এ ক্যাপসুল

চট্টগ্রাম অফিস (বিডি সময় ২৪ ডটকম)

চট্টগ্রাম মহানগর ও ১৪ উপজেলার ৬০২০টি কেন্দ্রে দুই ক্যাটাগরিতে মোট ১৩ লাখ ৭৮ হাজার ১৯৮ জনকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে। শনিবার জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনকে কেন্দ্র করে এই লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। ওইদিন নগর ও উপজেলায় সকাল আটটা থেকে বিকাল চারটা পর্যন্ত এ ক্যাম্পেইন চলবে। বৃহস্পতিবার চট্টগ্রাম সিভিল সার্জনের কার্যালয় এবং সিটি কর্পোরেশনের স্বাস্থ্য বিভাগ পৃথক দুই সংবাদ সম্মেলনে এসব তথ্য জানায়।

সিটি কর্পোরেশনের স্বাস্থ্য বিভাগ আয়োজিত সংবাদ সম্মেলনে বলা হয়, নগরীর ৪১টি ওয়ার্ডে ১২৮৮ টি টিকাদান কেন্দ্রে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন চলবে। এর মধ্যে ৬ থেকে ১১ মাস বয়সী ১ লাখ ৫ হাজার শিশুকে একটি করে নীল রঙের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে। ১২ থেকে ৫৯ মাস বয়সী ৫ লাখ শিশুকে একটি করে লাল রঙের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন চট্টগ্রাম সিটি করপোরেশন মেয়র এম মনজুর আলম।
এসময় উপস্থিত ছিলেন প্রধান নির্বাহী কর্মকর্তা আলী আহমদ, করপোরেশন সচিব রশীদ আহমেদ, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আক্তার চৌধুরী, স্বাস্থ্য স্ট্যান্ডিং কমিটির সভাপতি সাইয়েদ গোলাম হায়দার চৌধুরী মিন্টু।
অন্যদিকে সিভিল সার্জন কার্যালয়ের উদ্যোগে আয়োজিত সংবাদ সম্মেলনে চট্টগ্রাম সিভিল সার্জন ডা. মোহাম্মদ সরফরাজ খান চৌধুরী জানান, চট্টগ্রামের ১৪টি উপজেলায় ২০০ ইউনিয়নের ৬০০ ওয়ার্ডে মোট ৪৭৩২টি টিকাদান কেন্দ্রে ১৯৫৪ জন স্বাস্থ্যকর্মী ও ৭৪২ জন সুপারভাইজার কাজ করবেন। এখানে ৬ থেকে ১১ মাস বয়সী ৮৮ হাজার ১০০ জন শিশুকে একটি করে নীল রঙের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে। ১২ থেকে ৫৯ মাস বয়সী ছয় লাখ ৮৫ হাজার ৯৮ জন শিশুকে খাওয়ানো হবে লাল রঙের ভিটামিন এ ক্যাপসুল।
আরও পড়ুন

সর্বশেষ