ব্রেকিং নিউজ

ঘূর্ণিঝড় বুলবুল মোকাবেলায় প্রস্তুত যুব রেড ক্রিসেন্ট চট্টগ্রামের স্বেচ্ছাসেবকরা

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি চট্টগ্রাম জেলা ও সিটি ইউনিট এর তত্বাবধানে যুব রেড ক্রিসেন্ট, চট্টগ্রামের স্বেচ্ছাসেবকরা ঘূর্ণিঝড় বুলবুল মোকাবেলায় ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছে।

ইতিমধ্যে চট্টগ্রাম জেলা প্রশাসন, চট্টগ্রাম সিটি কর্পোরেশন সহ বিভিন্ন সরকারি বেসরকারি সংস্থার সাথে সমন্বয় সভা সম্পন্ন করে ও রেড ক্রিসেন্ট চট্টগ্রামের প্রস্তুতি সম্পর্কে জানানো হয়। ঘূর্ণিঝড় বুলবুল মোকবেলার লক্ষ্যে নিজস্ব প্রস্তুতি সভার সিদ্ধান্ত মোতাবেক ঘূর্ণিঝড় পূর্ববর্তী ক্ষতিগ্রস্ত এলাকায় জনসাধারণকে আশ্রয়কেন্দ্রে পৌছানোর ক্ষেত্রে সহায়তা প্রদান, মাইকিং এর মাধ্যমে সচেতনতা ঘূর্ণিঝড় কালীন সময়ে সহায়তা ও পরবর্তী উদ্ধার, ত্রাণ বিতরণ ও পুর্নবাসন এর জন্য রেড ক্রিসেন্ট চট্টগ্রাম কাজ করবে এ সিদ্ধান্ত গৃহিত হয়। ঘূর্ণিঝড় বুলবুল মোকাবেলায় আন্দরকিল্লাস্থ যুব রেড ক্রিসেন্ট চট্টগ্রাম কার্যালয়ে একটি কন্ট্রোলরুম চালু করা হয় এবং ০১৬৭৫৬২৮৮৪২ জরুরী নাম্বার ঘোষনা করা হয়। যেকোন প্রাকৃতিক বিরূপ পরিস্থিতিতে উপকূলবর্তী এলাকার সিপিপি স্বেচ্ছাসেবক ও উপজেলা পর্যায়ে বিভিন্ন স্কুল কলেজ, মাদ্রাসা ও কারিগরী শিক্ষা প্রতিষ্ঠানের যুব রেড ক্রিসেন্ট স্বেচ্ছাসেবকদের কন্ট্রোল রুমের নির্দেশনা মোতাবেক দুর্যোগ মোকাবেলা করার জন্য বলা হয়। ঘূর্ণিঝড় বুলবুল মোকাবেলায় শিক্ষা প্রতিষ্ঠানের ইউনিট পর্যায়ের স্বেচ্ছাসেবক, মুক্তদল সদস্য সহ প্রায় ১০০০০ স্বেচ্ছাসেবক প্রস্তুত রয়েছে।
রেড ক্রিসেন্ট চট্টগ্রামের ঘুর্ণিঝড়ের সর্বশেষ পরিস্থিতি জানতে কন্ট্রোল রুমের নাম্বার অথবা যুব রেড ক্রিসেন্ট চট্টগ্রামের যুব প্রধান মোঃ ইসমাইল হক চৌধুরী ফয়সাল ০১৯০৫৪২১৬৯৭ যোগাযোগ করার জন্য অনুরোধ জানানো যাচ্ছে।

 

Please follow and like us:

About bdsomoy