শনিবার, এপ্রিল ২৭, ২০২৪
প্রচ্ছদটপএই সরকার ইস্যু তৈরির মাস্টার : টুকু

এই সরকার ইস্যু তৈরির মাস্টার : টুকু

সরকারের সমালোচনা করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু বলেছেন, এই সরকার ইস্যু তৈরির মাস্টার। তারা একটা সমস্যা তৈরি করেন। আবার ওই সমস্যাকে চাপা দেওয়ার জন্য নতুন আরেকটা সমস্যাকে সামনে আনেন। ২১ অক্টোবর জাতীয় প্রেসক্লাবে ‘বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও সুচিকিৎসার দাবিতে’ ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) আয়োজিত প্রতিবাদ সভায় তিনি এসব কথা বলেন।

ইকবাল হাসান টুকু বলেন, মানবিক কারণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফেনী নদীর পানি দিয়েছেন, ভালো কথা। তিনি মানবিক মানুষ, তার হৃদয় বড়, পানি দিতেই পারেন। কিন্তু আমাদের দেশের মানুষ পানির জন্য হাহাকার করছে। তিস্তার পানির জন্য উত্তরবঙ্গ মরুভূমি হয়ে যাচ্ছে। তাদের জন্য কী ভারতের মনে দয়া হয় না?

‘আমরা যদি এই কথা বলি তাহলে খবরের কাগজে লিখবে বিএনপি আবারও ভারতবিরোধী স্টেটমেন্ট নিয়ে নেমেছে। বিএনপি কখনও ভারতবিরোধী ছিল না। বিএনপি ভারতবিরোধী কথা বলে না। বিএনপি জাতীয় স্বার্থের পক্ষে কথা বলে। তিনি বলেন, আজকের সরকার এমন একটি সরকারে রূপান্তিত হয়েছে, যাদের সঙ্গে জনসমর্থন নেই। যে সরকারের সঙ্গে কেউ নেই। এটি একটি এতিম সরকার। এই সরকারের হাতে আছে কিছু আমলা, বিভিন্ন বাহিনীর কিছু লোকজন, যারা দেশটাকে লুটপাট করে খাচ্ছে।

বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য বলেন, খালেদা জিয়া বিদেশে যাওয়ার মানুষ না। উনাকে বিদেশে যেতে হবে না। তিনি (খালেদা জিয়া) বলেছেন, বিদেশে আমার কোনো ঠিকানা নেই। আমার ঠিকানা বাংলাদেশ। ড্যাবের সভাপতি প্রফেসর ডা. হারুনুর রশিদের সভাপতিত্বে প্রতিবাদ সভায় বিএনপির ভাইস-চেয়ারম্যান শওকত মাহমুদ, যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, ড্যাবের মহাসচিব প্রফেসর ডা. আব্দুস সালাম, যুগ্ম-মহাসচিব রফিকুল ইসলাম প্রমুখ বক্তব্য দেন।

আরও পড়ুন

সর্বশেষ