ব্রেকিং নিউজ

বাংলাদেশের অর্থনৈতিক অগ্রযাত্রায় সব সময়ই পাশে থাকতে চায় যুক্তরাজ্য

আজ বাংলাদেশে নিযুক্ত ব্রিটিশ রাষ্ট্রদূত রবার্ট চ্যাটারটন ডিকসন  বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ  (বিডা)-এর   কার্যালয়ে প্রতিষ্ঠানটির নির্বাহী চেয়ারম্যান মোঃ সিরাজুল   ইসলামের সাথে সৌজন্য সাক্ষাত করেন। সাক্ষাতকালে তিনি (ব্রিটিশ রাষ্ট্রদূত রবার্ট চ্যাটারটন ডিকসন) বলেন  স্বাধীনতার সূচনা লগ্ন থেকেই বাংলাদেশের সাথে যুক্তরাজ্যের ঐতিহাসিক ঐতিহ্যগত সম্পর্ক রয়েছে এবং বাংলাদেশের অর্থনৈতিক অগ্রযাত্রায় সব সময়ই পাশে থাকতে চায় যুক্তরাজ্য ।   uk

মতবিনিময়কালে যুক্তরাজ্যের সাথে ঐতিহাসিক  বন্ধুত্বপূর্ণ সম্পর্কের কথা উল্লেখ করে বিডা এর নির্বাহী চেয়ারম্যান মোঃ সিরাজুল ইসলাম বলেন,  যুক্তরাজ্য সবসময়ই বাংলাদেশে বিদেশী বিনয়োগকারী দেশগুলোর মধ্যে অন্যতম শীর্ষ দেশ।  বেসরকারি বিভিন্ন খাতে যুক্তরাজ্যের বিনিয়োগের চিত্র তুলে ধরে,  বাংলাদেশের  উন্নয়নে সহায়তার জন্য ধন্যবাদ জানিয়ে  তিনি আরো বলেন বাংলাদেশের বিনিয়োগ পরিবেশ দিন দিন উন্নত হচ্ছে আর আমরা সেই লক্ষ্যেই কাজ করে যাচ্ছি।  এসময়  তিনি যুক্তরাজ্যেকে বিপুল পরিমাণে বিনিয়োগের জন্য আহ্বান করেন।

আলোচনাকালে  ব্রিটিশ রাষ্ট্রদূত রবার্ট চ্যাটারটন ডিকসন, বলেন যুক্তরাজ্যে পাঁচ লক্ষের বেশি  ব্রিটিশ বাংলাদেশী বসবাস করছেন এবং তাঁরা বাংলাদেশে বিনিয়োগ করতে আগ্রহী। এসময় তাঁরা বিশ্বব্যাপী ব্রান্ড বাংলাদেশের অবস্থান নিয়ে আলোচনা করেন। এময়  রাষ্ট্রদূত  বলেন বাংলাদেশের অর্থনৈতিক অগ্রযাত্রায় সব সময়ই পাশে থাকতে চায় যুক্তরাজ্য।   তিনি আরো বলেন, বিশ্বে প্রভাবশালী বিনিয়োগকারীদের কাছে যুক্তরাজ্য ব্রান্ড বাংলাদেশের অবস্থান তুলে ধরবে। এ সময় ব্রিটিশ রাষ্ট্রদূত  ধন্যবাদ জানিয়ে  বিডা এর নির্বাহী চেয়ারম্যান মোঃ সিরাজুল ইসলাম বলেন বলেন,  মাননীয় প্রধান মন্ত্রীর দক্ষ নেতৃত্বে, পরিবেশ বান্ধব উন্নত বাংলাদেশ বিনির্মানের লক্ষ্যে, অধিক হারে বিদেশি বিনিয়োগ আকর্ষণ করার জন্য  বিনিয়োগকারীদের সকল ধরনের সুযোগ সুবিধা ও সহায়তা প্রদানের জন্য আমরা বদ্ধপরিকর।

Please follow and like us:

About bdsomoy