শুক্রবার, মে ১৭, ২০২৪

মাঠে নেই বিএনপি !

চট্টগ্রাম অফিস (বিডি সময় ২৪ ডটকম)

মানবতাবিরোধী অপরাধের দায়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাংসদ সালাউদ্দিন কাদের চৌধুরীর (সাকাচৌ) ফাঁসির রায় প্রত্যাখ্যান করে চট্টগ্রামে সকাল-সন্ধ্যা হরতাল ডেকে মাঠে নেই বিএনপি।

বুধবার সকাল ৬টা থেকে হরতাল শুরু হলেও সকাল নয়টা পর্যন্ত নগরীর কোথাও মিছিল সমাবেশ করতে পারেনি দলের নেতা-কর্মীরা। এমনকি নগর বিএনপির দলীয় কার্যালয় নাসিমন ভবনেও আসেনি কোন নেতা-কর্মী। হরতাল আহ্বানকারী নগর বিএনপির সাধারণ সম্পাদক ডা.শাহাদাত হোসেনকেও দেখা যায়নি কোথাও।

চট্টগ্রাম মহানগর, উত্তর ও দক্ষিণ জেলা বিএনপির পক্ষ থেকে হরতাল আহ্বান করা হলেও উত্তর ও দক্ষিণ জেলা বিএনপির কোন নেতা-কর্মীকে দেখা যায়নি।

উল্লেখ্য, চট্টগ্রাম উ্ত্তর জেলা বিএনপির সভাপতি গিয়াসউদ্দিন কাদের চৌধুরী মানবতা বিরোধী অপরাধের দায়ের ফাঁসির দণ্ডপ্রাপ্ত সালাউদ্দিন কাদের চৌধুরীর ছোট ভাই।

তবে সকাল সাড়ে সাতটার দিকে নগরীর কাজির দেউড়ি এলাকা থেকে পাঁচজন ও নাসিমন ভবন এলাকা থেকে চারজনসহ মোট ৯ জনকে আটক করেছে পুলিশ।

নগরীর কোতোয়ালী থানার উপ-পরিদর্শক মোহাম্মদ ইলিয়াস  জানান, নগরীর কাজির দেউড়ি থেকে পাঁচজন এবং নাসিমন ভবন এলাকা থেকে চারজনসহ মোট ৯জনকে আটক করা হয়েছে।

তিনি বলেন, সকাল সাতটার দিকে নগর ছাত্রদলের সভাপতি গাজি সিরাজ উল্লাহ কয়েকজন কর্মী নিয়ে দলীয় কার্যালয় নাসিমন ভবনে প্রবেশের চেষ্টা করে। এসময় পুলিশ ধাওয়া দিয়ে চারজনকে আটক করেন। ব্যবহৃত মোটর সাইকেল রেখে পালিয়ে পালিয়ে যায় গাজি সিরাজ।

এদিকে হরতাল ডাকলেও সাড়া দেয়নি বন্দর নগরী চট্টগ্রামের মানুষ। সকাল থেকেই কর্মস্থলে ছুটে চলেছেন বিভিন্ন শ্রেণী পেশার মানুষ। সকাল থেকে প্রাইভেট গাড়ি কম দেখা গেলেও গণপরিবহন চলছে। খুলেছে ব্যবসা প্রতিষ্ঠানও।

সকাল থেকে নরগীর বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, সিএনজি চালিত অটো রিকসা, হিউম্যান হলার, নগরীর বিভিন্ন সড়কের বাস চলছে। কর্মস্থলে ছুটে চলেছেন মানুষ।

হরতালে কঠোর অবস্থানে রয়েছে পুলিশ। নগর বিএনপির দলীয় কার্যালয়ের সামনে বিপুল পরিমাণ পুলিশ মোতায়েন রয়েছে। এছাড়া নগরীর গুরুত্বপূর্ণ পয়েন্টে পুলিশ মোতায়েন রয়েছে।

নগর পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার(উত্তর)  জানান, হরতালে কোন ধরণের অপ্রীতিকর ঘটনা ঘটেনি। নগরীর বিভিন্ন পয়েন্টে পুলিশ মোতায়েন রয়েছে।

তিনি জানান, হরতালে প্রায় ২ হাজার অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

এদিকে হরতালে চট্টগ্রাম থেকে দ‍ূরপাল্লার বাস ছেড়ে না গেলেও রেল যোগাযোগ স্বাভাবিক রয়েছে। বুূধবার সকাল থেকে চট্টগ্রাম বন্দরে পণ্য উঠানামা স্বাভাবিক রয়েছে বলে জানা গেছে।

আরও পড়ুন

সর্বশেষ