শনিবার, এপ্রিল ২০, ২০২৪
প্রচ্ছদজাতীয়দুর্নীতিবিরোধী অভিযান সফল করার আহবান জানিয়েছেন রাষ্ট্রপতি

দুর্নীতিবিরোধী অভিযান সফল করার আহবান জানিয়েছেন রাষ্ট্রপতি

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ দেশ থেকে জঙ্গিবাদ, মাদক, চাঁদাবাজি, জুয়াসহ সব ধরনের দুর্নীতির বিরুদ্ধে সরকারের চলমান অভিযানকে সফল করতে সবার প্রতি আহ্বান জানিয়েছেন। গতকাল মঙ্গলবার বঙ্গভবনে বাঙালি হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব দুর্গাপূজা উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। রাষ্ট্রপতি বলেন, দুর্নীতি দেশের আর্থ-সামাজিক উন্নয়নে সবচেয়ে বড় বাধা। কাজেই চলমান দুর্নীতিবিরোধী অভিযানকে সফল করতে সবাইকে অবশ্যই এগিয়ে আসতে হবে। তিনি আরো বলেন, ‘আমি নিজে অন্যায় করি না, অন্য কাউকেও অন্যায় করতে দিব না।’

রাষ্ট্রপ্রধান বলেন, সবাইকে ধর্মীয় অনুশাসন অনুযায়ী সব ধরনের দুর্নীতি ও অন্যায় আচরণ দূর করার নীতিগতভাবে অঙ্গীকার করতে হবে। ধর্ম অন্যায় কাজ করতে নিষেধ করে। মো. আবদুল হামিদ বলেন, ‘তাহলেই আমরা আমাদের দেশকে সামনে এগিয়ে নিয়ে যেতে পারব এবং উন্নয়নের পাশাপাশি দেশে একটি শান্তিপূর্ণ সমাজ প্রতিষ্ঠা করা সম্ভব হবে।’ শান্তি ও মানবতা ধর্মের প্রধান বার্তা উল্লেখ করে রাষ্ট্রপতি ধর্মীয় অনুশাসন মেনে চলার পাশাপাশি মানব কল্যাণে এগিয়ে আসার জন্য সবার প্রতি আহ্বান জানান।

রাষ্ট্রপতি বলেন, সাম্প্রদায়িক সম্প্রীতি বাংলাদেশের সবচেয়ে পুরনো ঐতিহ্য এবং সমাজের সব স্তরের মানুষকে কাঁধে কাঁধ মিলিয়ে ঐক্যবদ্ধভাবে এই ঐতিহ্যকে সামনে এগিয়ে নিয়ে যেতে হবে। দুর্গাপূজা উপলক্ষে হিন্দু সম্প্রদায়ের মানুষকে শুভেচ্ছা জানিয়ে রাষ্ট্রপতি দেশের সব ধর্ম ও বর্ণের মানুষের মধ্যকার বিদ্যমান সুসম্পর্ক আরো জোরদার হবে বলে আশাবাদ ব্যক্ত করেন। রাষ্ট্রপতি হামিদ ও তাঁর পত্নী রাশিদা খানম অতিথিদের সঙ্গে শুভেচ্ছাবিনিময় করেন। এ সময় রাষ্ট্রপতির সংশ্লিষ্ট সচিবরা উপস্থিত ছিলেন। সূত্র : বাসস।

আরও পড়ুন

সর্বশেষ