ব্রেকিং নিউজ

ভাসানটেক পুনর্বাসন প্রকল্প পরিদর্শন করেছেন ভূমিমন্ত্রী

Vashantek pokolpo visitরাজধানীর মিরপুর ভাসানটেক এলাকায় বস্তিবাসীর জন্য নির্মিত পুনর্বাসন প্রকল্প পরিদর্শন করেছেন  ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাভেদ। মঙ্গলবার সকালে তিনি সরেজমিনে গিয়ে ভুক্তভোগীদের খোঁজখবর নেন। পাশাপাশি বাসিন্দাদের নানা সমস্যা সমাধানের আশ্বাস দেন মন্ত্রী। এ সময় ভূমিসচিব মাকসুদুর রহমান পাটোয়ারীসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্রকল্প পরিচালক আতাউর রহমান জানান, কম টাকায় বস্তিবাসীর জন্য আবাসন নির্মাণের লক্ষ্যে ১৯৯৮ সালে এ প্রকল্প হাতে নেওয়া হয়। ৪৭ দশমিক ৯০ একর জমির ওপর প্রকল্প বাস্তবায়নের জন্য একটি বেসরকারি ডেভেলপার কম্পানিকে দায়িত্ব দেওয়া হয়। নানা অনিয়মের কারণে ২০১০ সালে ওই কম্পানিকে বাদ দেওয়া হয়েছে। ওই কম্পানিটি এক হাজার ২০০ দরিদ্র পরিবারের কাছ থেকে কোটি কোটি টাকা হাতিয়ে নেয়। এ নিয়ে ১২টির মতো মামলা রয়েছে।

এলাকার বাসিন্দারা জানায়, পুনর্বাসন প্রকল্পটিতে দুই টাইপের বাসা রয়েছে। একটি ভবনের প্রতি তলায় আটটি করে ফ্ল্যাট রয়েছে। এ-টাইপ ফ্ল্যাট ২১৫ স্কয়ারফিট আর বি-টাইপ ৩১৫ স্কয়ারফিট। এ এলাকার পয়োনিষ্কাশনব্যবস্থা ভালো নয়। আছে গ্যাস ও পানি সংকট। যেখানে-সেখানে ময়লা-আবর্জনার স্তূপ। তা ছাড়া কোনো হাসপাতাল বা জরুরি চিকিৎসার ব্যবস্থা নেই।

Please follow and like us:

About bdsomoy