শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
প্রচ্ছদচট্রগ্রাম প্রতিদিনজুয়া-মাদক স্পটের তথ্য দিতে নেতা-কর্মীদের প্রতি মেয়রের নির্দেশনা

জুয়া-মাদক স্পটের তথ্য দিতে নেতা-কর্মীদের প্রতি মেয়রের নির্দেশনা

নগরীর প্রতিটি ওয়ার্ড এলাকায় যেখানে জুয়া,মাদক আস্তানাসহ নানা অনৈতিক কর্মকাণ্ড পরিচালিত হয় এখন থেকে সেসব স্পটের তথ্য সংগ্রহ করে তা সংশ্লিষ্ট আইন শৃঙ্খলা বাহিনীকে অবগত করার জন্য থানা,ওয়ার্ড, ইউনিট বা মহানগর আওয়ামী লীগের নেতাকর্মীদের নির্দেশনা দিয়েছেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন।

আজ ২৮ সেপ্টেম্বর বেলা ১১ টায় ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউট মিলনায়তনে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ৭৩ তম জন্মদিন উপলক্ষে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ দোয়া,মিলাদ মাহফিল ও আলোচনা সভায় তিনি নেতাকর্মীদের প্রতি এই নির্দেশনা প্রদান করেন।

বক্তব্যে তিনি বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ঈর্ষণীয় নেতৃত্ব সারা বিশ্ব আজ অবাক বিষ্ময়ে দেখছে। তার গতিশীল দেশ পরিচালনার কারণে বাংলাদেশ আজ বিশ্ব দৃষ্টিতে উন্নয়নের রোল মডেল। একজন বিশ্ব নেত্রী হয়েও সাধারণ জীবন যাপনে অভ্যস্ত শেখ হাসিনা এখন প্রজন্মের কাছে অনুকরণীয় দৃষ্টান্ত।

মেয়র আরো বলেন, নেত্রী যা অন্তরে ধারণ করেন তা মুখে উচ্চারণ করেন। আর যা মুখে উচ্চারণ করেন তিনি তা অক্ষরে অক্ষরে বাস্তবায়ন করেন। দেশকে উন্নয়নের শীর্ষে নিয়ে যাওয়ার জন্য তিনি একের পর এক কার্যক্রম পরিচালনা করে চলেছেন। নেতা হিসেবে মানুষের ভালবাসা, আস্থা ছাড়া আর কিছু চাওয়ার নেই বলে প্রধানমন্ত্রী এখন শুদ্ধি অভিযান চালাচ্ছেন। একে একে ক্যাসিনো, মাদক,জুয়াড়িদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করে যাচ্ছেন। এই শুদ্ধি অভিযানের মধ্য দিয়ে বাংলাদেশকে একটি নতুন দিগন্তে নিয়ে যাওয়ার স্বপ্ন দেখছে জাতি।

এ মাহেন্দ্রক্ষণে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগকে তার সাংগঠনিক দায়িত্ব পালন করতে হবে। মহানগর আওয়ামী লীগের আওতাধীন সকল থানা, ওয়ার্ড, ইউনিটের নেতাকর্মীদেরকে এই শুদ্ধি অভিযানে ভূমিকা রাখতে হবে। নিজ নিজ এলাকার যেখানে যেখানে জুয়া,মাদক,হাউজি খেলাসহ অনৈতিক কর্মকান্ড পরিচালিত হয় নেতাকর্মীদেরকে সে তথ্য সংগ্রহ করতে হবে। সংগৃহিত তথ্য সংশ্লিষ্ট আইনশৃঙ্খলা বাহিনীর কাছে প্রদান করতে হবে।

তিনি আরো বলেন, একদিন এমন অবস্থা ছিল জুয়াড়িদেরকে পরিবার পরিজন চোখে দেখত না। সারাদিন জুয়ার আড্ডায় কাটত তাদের বীভৎস জীবন। আজ শুদ্ধি অভিযানের কারণে বন্ধ হয়েছে জুয়ার স্পট। স্ত্রীরা ফিরে পেয়েছে তাদের স্বামীকে, সন্তানরা ফিরে পেয়েছে তার বাবাকে। তারা আজ সাধুবাদ জানাচ্ছেন প্রধানমন্ত্রীকে।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে আলোচনা অনুষ্ঠানে আলোচনা সভায় সংগঠনের সহসভাপতি সিডিএ চেয়ারম্যান জহিরুল আলম দোভাষ, নঈম উদ্দিন আহমদ, খোরশেদ আলম সুজন, এড, ইব্রাহীম হোসেন চৌধুরী বাবুল, যুগ্ম সাধারণ সম্পাদক রেজাউল করিম চৌধুরী, এমএ রশিদসহ মহানগর, ওয়ার্ড ও থানা আওয়ামী লীগের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

আরও পড়ুন

সর্বশেষ