শুক্রবার, মে ৩, ২০২৪
প্রচ্ছদটপক্যাসিনো ব্যবসার পেছনে যারাই রয়েছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে : অর্থমন্ত্রী

ক্যাসিনো ব্যবসার পেছনে যারাই রয়েছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে : অর্থমন্ত্রী

ক্যাসিনো ব্যবসার বিষয়ে প্রশাসন দায় এড়াতে পারে না, যারাই এর পেছনে রয়েছে তাদের বিরুদ্ধেই ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। ২৪ সেপ্টেম্বর বিকেলে অর্থমন্ত্রী সাংবাদিকদের এ কথা জানান।

অর্থমন্ত্রী বলেন, ক্যাসিনো একটি জুয়া খেলা। আমাদের দেশের প্রেক্ষাপটে আইন করেও ক্যাসিনোর অনুমতি দেয়ার সুযোগ নেই। এনবিআরকে নির্দেশ দেয়া হয়েছে এসবের বিরুদ্ধে ব্যবস্থা নিতে। অন্য সংস্থাগুলো তাদের কাজ করবে। যদিও, এর আগে, বাংলাদেশে বিদেশি পর্যটকদের আকৃষ্ট করতে বৈধ ক্যাসিনো প্রতিষ্ঠাসহ নানা সুযোগ সুবিধা তৈরি করা হবে বলে জানিয়েছিলেন বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সচিব মোহাম্মদ মহিবুল হক।

বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে ২৪ সেপ্টেম্বর সচিবালয়ে সংবাদ সম্মেলনে পর্যটন সচিব বলেন, মালয়েশিয়াতে ক্যাসিনো আছে, সেখানে কিন্তু পাসপোর্ট দিয়ে ক্যাসিনোতে ঢুকতে হয়। আমরা তো পর্যটকদের জন্য এ ধরনের কোনো সুযোগ-সুবিধা দিতে পারছি না। আমরা যেখানে এক্সক্লুসিভ ট্র্যরিস্ট জোন করবো, সেখানে বিদেশিদের জন্য এসব সুযোগ-সুবিধাগুলো থাকবে।

বিদেশিদের জন্য আমরা ব্যাংককের মতো নাইট ক্লাব-ক্যাসিনোর দিকে যাবো কিনা এমন প্রশ্নে সচিব বলেন, বিদেশি পর্যটকদের জন্য যদি আমরা কোনো এক্সক্লুসিভ জোন করি, পৃথিবীর অন্যান্য মুসলিম দেশে যেসব সুযোগ-সুবিধা আছে বাংলাদেশেও সেই ধরনের সুযোগ-সুবিধা দিতে আমার তো মনে হয় কোনো অসুবিধা নেই। হতেই পারে।

আরও পড়ুন

সর্বশেষ