রবিবার, মে ১২, ২০২৪
প্রচ্ছদখেলার সময়বিসিবি নির্বাচনে অংশ না নেয়ার ঘোষণা দিয়েছেন সাবের হোসেন চৌধুরী

বিসিবি নির্বাচনে অংশ না নেয়ার ঘোষণা দিয়েছেন সাবের হোসেন চৌধুরী

স্পোর্টস ডেস্ক (বিডি সময় ২৪ ডটকম)

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নির্বাচনে অংশ না নেয়ার ঘোষণা দিয়েছেন সাবের হোসেন চৌধুরী। বিসিবির সাবেক সভাপতির দাবি, তিনি নির্বাচনে অংশ নিলে তা হবে আদালত অবমাননার শামিল।
মঙ্গলবার রাজধানীর হোটেল রূপসী বাংলায় এক সংবাদ সম্মেলনে সাবের হোসেন বলেন, আমরা আইনের প্রতি শ্রদ্ধাশীল। তাই নির্বাচনে অংশ নিচ্ছি না। এখন পর্যন্ত নির্বাচন কেন্দ্রিক যা হয়েছে তা সবই অবৈধ।
রায়ের কপি পাওয়ার আগেই নির্বাচনের সব আয়োজন সম্পন্ন করা হয়েছে। তাই নির্বাচন কমিশনকে দ্রুত তফসিল, ভোটার তালিকা বাতিল করতে হবে। এই নির্বাচনী প্রক্রিয়া বাতিল করতে হবে। কারণ এ সবের বৈধতা নেই।
নির্বাচন কেন বৈধ হবে না তার ব্যাখ্যা দিতে গিয়ে সরকার দলীয় এই সংসদ সদস্য বলেন, গত ২৫ অগাস্ট সুপ্রিম কোর্টের আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চ বিসিবির অ্যাডহক কমিটিকে ২০১২ সালের ২১ নভেম্বর এনএসসি সংশোধিত গঠনতন্ত্রে নির্বাচনের নির্দেশ দিয়েছিলেন। কিন্তু সেই গঠনতন্ত্র নয়, নির্বাচনের আয়োজন হয়েছে আট দিন পরের ২৯ নভেম্বর এনএসসি সংশোধিত গঠনতন্ত্রে।
নির্বাচন আয়োজনের জন্য সর্বোচ্চ আদালতকে ভুল তথ্য দেয়ার কথা জানিয়ে সাবের হোসেন আরো বলেন, সর্বশেষ সংশোধিত গঠনতন্ত্রকে আইসিসি নির্দেশনা অনুযায়ী রোল মডেল গঠনতন্ত্র হিসেবে উল্লেখ করে আদালতকে বিভ্রান্ত করার চেষ্টা হয়েছিল। আইসিসির কোনো সদস্য দেশে একই ক্লাবের দুজন কাউন্সিলর হওয়ার বিধান আছে কিনা তা আইসিসির কাছে আমরা জানতে চাইবো।
তার অভিযোগ, এই নির্বাচনে বিসিবি অ্যাডহক কমিটির সঙ্গে এনএসসির সুস্পষ্ট যোগসাজশ রয়েছে। এ সময় টাকার বিনিময়ে কাউন্সিলরশিপ বিক্রিরও অভিযোগ করেন তিনি। কাউন্সিলরের চূড়ান্ত তালিকা প্রকাশ করার আগেই ১৪ সদস্যের প্যানেল ঘোষণা করে সম্মিলিত পরিষদ। এটাই সম্মিলিত পরিষদের সঙ্গে এনএসসি ও নির্বাচনের যোগসাজেশের প্রমাণ করে উল্লেখ করে সাবের হোসেন বলেন,‘শুনানির সময় প্যানেল পরিচিতি। অর্থাৎ তারা শতভাগ নিশ্চিত ছিল যে, শুনানিতে তাদের কোনো কাউন্সিলর বাদ পড়বে না। এনএসসি ও নির্বাচন কমিশনের সঙ্গে যোগসাজোশ ছাড়া এটা সম্ভব নয়। আমরা ১৭টি আপত্তি জমা দিয়েছিলাম যেগুলো বাতিল করা হয়েছে। কিন্তু কী কারণে তা বাতিল হলো তার কারণ দেখাতে পারেনি নির্বাচন কমিশন।
নাজমুলের বিপক্ষের অনেক কাউন্সিলরদের বিভিন্নভাবে হুমকি-ধামকি দেওয়া হচ্ছে বলেও অভিযোগ করেন তিনি, অনেককেই হুমকি-ধামকি দেওয়া হচ্ছে। আমাকেও দেওয়া হয়েছে। এখন বলেন, এভাবে কি নির্বাচন করা যায় ?
সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন বিসিবির সাবেক পরিচালক দেওয়ান শফিউল আরেফিন টুটুল, সিরাজউদ্দিন মোহাম্মদ আলমগীর, জি এস হাসান তামিম, মাহমুদ জামাল প্রমুখ।
উল্লেখ্য, মঙ্গলবার রাজধানীর রূপসী বাংলা হোটেলে সাংবাদিক সম্মেলনের আয়োজন করেছিলেন সাবের হোসেন চৌধুরী। সবাই মনে করেছে হয়তো তিনি প্যানেলের ঘোষণা দেবেন। তবে প্যানেল ঘোষণা নয়, সাংবাদিক সম্মেলনে উল্টো নির্বাচন বয়কটেরই ঘোষণা দিলেন বারিধারা ড্যাজলার্সের এ কাউন্সিলর। দেশের আদালতের ওপর সর্বোচ্চ সম্মাননা দেখিয়েই এমন সিদ্ধান্ত নিয়েছেন বলে জানান সাবের হোসেন চৌধুরী ।

আরও পড়ুন

সর্বশেষ