বৃহস্পতিবার, মার্চ ২৮, ২০২৪
প্রচ্ছদচট্রগ্রাম প্রতিদিনআখতারুজ্জামান চৌধুরী বাবুর নামে আনোয়ারার বরুমচড়ায় মাধ্যমিক স্কুলের যাত্রা শুরু

আখতারুজ্জামান চৌধুরী বাবুর নামে আনোয়ারার বরুমচড়ায় মাধ্যমিক স্কুলের যাত্রা শুরু

চট্টগ্রামে আওয়ামীলীগের কিংবদন্তিতুল্য নেতা প্রয়াত আখতারুজ্জামান চৌধুরী বাবুর নামে আনোয়ারার বরুমচড়ায় যাত্রা শুরু হতে যাচ্ছে নতুন একটি মাধ্যমিক স্কুল। প্রয়াত নেতার বড় ছেলে, এলাকার বর্তমান সংসদ সদস্য ভূমিমন্ত্রী সাইফুজ্জান চৌধুরী জাবেদের হাত ধরে শনিবার ভিত্তি স্থাপন হলো স্কুলটির।

পিতার নামে স্কুলের ভিত্তি দিতে এসে ভূমিমন্ত্রী জাবেদ ছিলেন আবেগাপ্লুত। বলেছেন আজ বরুমচড়াবাসীর কাছে ঋণ আরো বেড়ে গেল। এ বিদ্যালয়ের মাধ্যমে এলাকার মানুসের ঘরে ঘরে বেঁচে থাকবেন পিতা আখতারুজ্জামান বাবু।

পশ্চিম বরুমচড়া আখতারুজ্জামান চৌধুরী (বাবু) উচ্চ বিদ্যালয় বাস্তবায়ন পরিষদের প্রধান সমন্বয়ক আনোয়ারা উপজেলা চেয়ারমান তৌহিদুল হক চৌধুরীর সভাপতিত্বে ও ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি এবং বিদ্যালয়ের জমিদাতা জসিম উদ্দিন আমজাদী ও জমিদাতা রুহুল আমীনের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি অধ্যাপক এমএ মান্নান চৌধুরী, সাধারন সম্পাদক এমএ মালেক, স্থানীয় ইউপি চেয়ারম্যান শাহাদাত হোসেন চৌধুরী, জমিদাতা শামসুল ইসলাম চৌধুরী, স্কুলের আজীবণ সদস্য আজিজুল হক (নসু), উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ফেরদৌস হোসেন, দক্ষিণ জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আবু তাহের, প্রধান শিক্ষক নাছির উদ্দিন, জমিদাতা এম.এম. ই.হোসেন, উদ্যোক্তা মাস্টার জসিম উদ্দিন, আখতার হোসেন, মো. আলী, জমিদাতা মো. ইসহাক।

ভূমিমন্ত্রী বলেন, আমার মরহুম পিতা আখতারুজ্জামান চৌধুরী বাবু তাঁর জীবণে সব সময় একটি কথা বলতেন,বরুমচড়া হচ্ছে আমার দ্বিতীয় জন্মস্থান। পশ্চিম বরুমমচড়ায় আমার মরহুম পিতার নামে বিদ্যালয় প্রতিষ্ঠার উদ্যোগ গ্রহণের মধ্য দিয়ে সকল জমিদাতা, দাতাসদস্য ও উদ্যোক্তা সহ এলাকাবাসীর প্রতি আমার কৃতজ্ঞতা ও দায় আরো বেড়ে গেল।

তিনি বলেন, আজ আমার জীবনের অন্য রকম একটি স্মরণীয় একটি দিন। আমার মরহুম পিতাকে চির স্মরণীয় করে রাখতে বরুমচড়াবাসী দলমত নির্বিশেষে সবাই ঐক্যবদ্ধ হয়ে এই বিদ্যালয় প্রতিষ্ঠা করতে যাচ্ছে। এটা আমার ও আমার পরিবারের জন্য বড় আনন্দের দিন। আমি বিশ্বাস করি এ বিদ্যালয় প্রতিষ্ঠার মধ্যদিয়ে জননেতা আখতারুজ্জামান চৌধুরী বাবু এ এলাকার মানুষের মাঝে ঘরে ঘরে বেঁচে থাকবেন।

স্কুলের ভিত্তি স্থাপনকারে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, বারশত ইউপি চেয়ারাম্যান এমএ কাইয়ুম শাহ, চাতরী ইউপি চেয়ারমান মো. ইয়াছিন হিরু, বারখাইন ইউপি চেয়ারমান হাসনাইন জলিল চৌধুরী শাকিল, উপজেলা আওয়ামীলীগেরে এডহক কমিটির সদস্য কলিম উদ্দিন, বোরহান উদ্দিন চৌধুরী মুরাদ, শ্রমিক লীগের সভাপতি জসিম উদ্দিন চৌধুরী, সেচ্ছাসেবক লীগের সভাপতি আলী আকবর, আওয়ামীলীগ নেতা আজাদ সিকদার, ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ স¤পাদক মিজানুর রহমান সেলিম প্রমুখ।

আরও পড়ুন

সর্বশেষ