শনিবার, এপ্রিল ২০, ২০২৪
প্রচ্ছদটপতোপের মুখে ছাত্রলীগের শীর্ষ দুই নেতা: ভুল শোধরানোর সুযোগ চেয়ে প্রধানমন্ত্রীকে চিঠি

তোপের মুখে ছাত্রলীগের শীর্ষ দুই নেতা: ভুল শোধরানোর সুযোগ চেয়ে প্রধানমন্ত্রীকে চিঠি

ছাত্রলীগ নিয়ে প্রধানমন্ত্রীর ক্ষোভ প্রকাশের পর আলোচনা-সমালোচনার কারণে এখন তোপের মুখে সংগঠনটির নেতারা। তাদের জন্য বন্ধ হয়ে গেছে গণভবনের দরজাও। উপায় না দেখে তাদের বিরুদ্ধে আনা বিভিন্ন অভিযোগের ব্যাখাসহ ভুল শোধরানোর সুযোগ চেয়ে আওয়ামী লীগ সভাপতির কাছে চিঠি দিয়েছেন তারা।

ছাত্রলীগের ২৯তম কাউন্সিলের পর সিন্ডিকেটের বাইরে এসে রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও গোলাম রাব্বানীকে ঐতিহ্যবাহী এই ছাত্র সংগঠনটির সভাপতি ও সাধারণ সম্পাদকের দায়িত্ব দেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

তবে ছাত্রলীগ সাধারণ সম্পাদকের দাবি, দায়িত্ব পাওয়ার পর থেকেই দীর্ঘদিন ধরে চলে আসা ছাত্রলীগের কথিত সিন্ডিকেটের যড়ষন্ত্রের শিকার হতে হয় তাদের। এ বলয়ের প্রভাবে সংগঠনে দেখা দেয় স্থবিরতা।

ছাত্রলীগ সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী বলেন,’আমাদের পার্টি অফিস থেকে কোন মেইল আইডি দেয়া হয় নাই, নিজেদের খুলতে হয়েছে। এছাড়া অফিসের ফটোকপি মেশিন, প্রিন্টার, কম্পিউটার এগুলো পর্যন্ত নিয়ে গেছে। সারাদেশে ছাত্রলীগের যে কমিটি করা হয়েছে, তার কাগজপত্রও নাই। এসব কমিটির পাঁচ ছয় বছর হয়ে গেছে, কিন্তু কোন কাউন্সিল দিচ্ছে না। কারন তারা সিন্ডিকেটের মাধ্যমে প্ররোচিত হয়েছে। কমিটি দেয়ার সময় কে কার লোক এসব বিবেচনা করেনি বলেই আমরা এই সিন্ডিকেটের শিকার।’

অভিভাবক হিসেবে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাকে সব কিছুর ব্যাখা দিয়ে চিঠি দিয়েছেন ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী।

তিনি বলেন, আমাদের নামে বিভিন্ন ধরনের গুজব ছড়ানো হচ্ছে আমরা সভায় দেরী করে গিয়েছি। কিন্তু ওইদিন আমার মায়ের মৃত্যু বার্ষিকী ছিল,আপাও জানে আমরা উনাকে বলেই গিয়েছি। আর জাহাঙ্গীর নগরে যা ঘটেছে বলে বলা হচ্ছে তা সবই মিথ্যা, তারা তাদের দুর্নীতি ঢাকতেই আমাদের নামে এসব ছড়াচ্ছে। ছাত্রলীগ যেন পার্টি অফিসে না থাকতে পারে, এজন্য কিছু লোক আমাদের রুমের পাশে, বাথরুমে ময়লা ফেলে ছবি তুলে আপাকে দেখিয়েছে।

এদিকে, ইসলামী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ কমিটির সাধারণ সম্পাদক রাকিবুল ইসলামকে অর্থের বিনিময়ে পদ দেয়ার একটি অডিও ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। বিষয়টি পরবর্তীতে অস্বীকার করেন তিনি।

তবে বিষয়টির কোনও সত্যতা নেই বলে জানান ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাব্বানী

আরও পড়ুন

সর্বশেষ