ব্রেকিং নিউজ

এমডিজির সফলতার মত এসডিজি অর্জনেও আমরা সফলতা দেখাব : ভূমিমন্ত্রী

ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী বলেন আমি যথেষ্ট আত্মবিশ্বাসী আমরা টেকসই উন্নয়ন লক্ষ্য অর্জনে খুব ভাল করব। ৫ সেপ্টেম্বরে, ২০১৯, বৃহস্পতিবার বেলফস্টে অবস্থিত উত্তর আয়ারল্যান্ড অ্যাসেম্বলি বিল্ডিং (স্টোরমন্ট) এর লং গ্যালারীতে অনুষ্ঠিত একটি সেমিনারে প্রধান অতিথির বক্তব্য প্রদান কালে ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী এ কথা বলেন। এ সময় লন্ডনে অবস্থিত বাংলাদেশ হাইকমিশনের ডেপুটি হাই কমিশনার মুহাম্মদ জুলকার নাইন উপস্থিত ছিলেন।IMG-20190905-WA0020 - Copy

সাইফুজ্জামান চৌধুরী আরও বলেন ‘সহস্রাব্দ উন্নয়ন লক্ষ্যমাত্রা’ এর অনেকগুলো লক্ষ্য অর্জনের সাথে সাথে অতি দরিদ্র অবস্থা থেকে অর্থনীতিকে উন্নয়নের দিকে নিয়ে যাবার জন্য বাংলাদেশ কয়েক দশক ধরে কাজ করে গিয়েছে।

মন্ত্রী আরও বলেন দারিদ্রমুক্ত ও বৈষম্যহীন সমৃদ্ধ বাংলাদেশ গঠনের প্রত্যয় নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরিকল্পিত ‘রূপকল্প ২০২১’ অর্জনের লক্ষ্য নিয়ে বর্তমান সরকার ২০০৯ সালে যাত্রা শুরু করে।

যুক্তরাজ্য ভিত্তিক গবেষণা সংস্থা স্টাডি সার্কেল আয়োজিত ‘বাংলাদেশ: উন্নয়নের স্বর্ণ যাত্রা’ (বাংলাদেশ – এ গোল্ডেন জার্নি টু ডেভেলপমেন্ট) শীর্ষক সেমিনারটির স্পন্সর হিসেবে ছিলেন উত্তর আয়ারল্যান্ড লেজিসলেটিভ এসেম্বলির সদস্য মার্টিন-ও-মোয়েলার এমএলএ, ক্রিস লিটল এমএলএ ও মাইক নেসবিট এমএলএ।

সুপ্রিম কোর্টের প্রাক্তন বিচারপতি এএইচএম শামসুদ্দিন চৌধুরী মানিক, বাংলাদেশ আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ডাঃ শাম্মী আহমেদ প্রমুখ বক্তব্য রাখেন। স্টাডি সার্কেলের সভাপতি সৈয়দ মোজাম্মেল আলীর সভাপতিত্বে সেমিনারটি অনুষ্ঠিত হয়। মার্টিন-ও-মোয়েলার শুভেচ্ছা বক্তব্য রাখেন।

বিশ্বের অন্যতম দ্রুত বর্ধনশীল অর্থনীতি হিসাবে বাংলাদেশের উন্নয়ন ও অগ্রগতির কথা বক্তারা তুলে ধরেন। তাঁরা বাংলাদেশের সাম্প্রতিক উন্নয়নের প্রশংসা করেন। টেকসই অর্থনৈতিক প্রবৃদ্ধির অর্জনের জন্য কার্যকর ব্যবস্থা গ্রহণ করে সুশাসন, জলবায়ু পরিবর্তন, রাজনীতিতে নারীর ভূমিকা, রোহিঙ্গা সঙ্কট ইত্যাদি সমস্যা সমাধান করার পরামর্শ প্রদান করেন বক্তারা।

স্থানীয় রাজনৈতিক প্রতিনিধি, উত্তর আয়ারল্যান্ডের ব্যবসায়ী সম্প্রদায় এবং দাতব্য ও স্বেচ্ছাসেবী খাতের সদস্যগণ, সেখানে বসবাসরত বাংলাদেশী, শিক্ষাবিদ, সাংবাদিক এবং কূটনীতিকবৃন্দ এই সম্মেলনে উপস্থিত ছিলেন এবং আলোচনায় অংশ নিয়েছিলেন।

Please follow and like us:

About bdsomoy