বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
প্রচ্ছদচট্রগ্রাম প্রতিদিনবিমান বাংলাদেশ এয়ারলাইন্সে ফিরলেন চট্টগ্রামের ২৬৫ হজযাত্রী

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সে ফিরলেন চট্টগ্রামের ২৬৫ হজযাত্রী

শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইটে ২৬৫ জন হজযাত্রী ফিরেছেন। ২০ আগস্ট বেলা পৌনে একটার দিকে হজযাত্রীদের বহনকারী প্লেনটি অবতরণ করে। এরপর বাকি হজযাত্রীদের নিয়ে বেলা পৌনে দুইটার দিকে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের উদ্দেশে উড্ডয়ন করে। বিমানবন্দরের স্টেশন ম্যানেজার উইং কমান্ডার সারওয়ার-ই-জামান বিষয়টি নিশ্চিত করেছেন।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স সূত্রে জানা গেছে, চট্টগ্রাম থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স যোগে এবার হজে গেছেন ১০ হাজার ৭২ জন। এ বছর সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় হজ করেছেন মোট ১ লাখ ২৬ হাজার ৯২৩ জন। হজ ব্যবস্থাপনা সদস্যসহ সর্বমোট হজযাত্রী ছিলেন ১ লাখ ২৭ হাজার ১৫২ জন। ধর্ম বিষয়ক মন্ত্রণালয় অনুমোদিত ৫৯৮টি হজ এজেন্সির মাধ্যমে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ও সৌদিয়া এয়ারলাইন্স এসব হজযাত্রী বহন করে।

ধর্ম মন্ত্রণালয় জানিয়েছে, এবছর হজ করতে গিয়ে ১৪ আগস্ট পর্যন্ত মারা গেছেন ৭২ জন হজযাত্রী। এদের মধ্যে মক্কায় মারা গেছেন ৬৫ জন, মদিনায় ছয় জন ও জেদ্দায় এক জন। মারা যাওয়া হজযাত্রীদের মধ্যে পুরুষ ছিলেন ৬৩ জন ও নারী ৯ জন। গত ৪ জুলাই থেকে চলতি বছরের হজ ফ্লাইট শুরু হয়ে ৫ আগস্ট শেষ হয়।

আরও পড়ুন

সর্বশেষ